শিরোনাম

বৃহস্পতিবার, জুন 22, 2017 - পাকিস্তানের টাওয়ার কোম্পানি অধিগ্রহণ করছে ইডটকো | বৃহস্পতিবার, জুন 22, 2017 - নোকিয়া ৯ স্মার্টফোনে ৬জিবি এবং ৮জিবি র‌্যাম | বৃহস্পতিবার, জুন 22, 2017 - চীন বানাল বিশ্বের সবচেয়ে দ্রুতগতির সুপার কম্পিউটার | বৃহস্পতিবার, জুন 22, 2017 - পদত্যাগ করলেন উবার প্রধান | বৃহস্পতিবার, জুন 22, 2017 - আসছে উড়ন্ত গাড়ি | বৃহস্পতিবার, জুন 22, 2017 - রাজধানীতে ভিক্ষাতে প্রযুক্তির ছোয়া | বৃহস্পতিবার, জুন 22, 2017 - স্মার্টফোন থেকে মুছে যাওয়া ছবি ফিরে পেতে করনীয় | বুধবার, জুন 21, 2017 - সাকিব আল হাসান ও হুয়াওয়ে ভক্তদের চীন সফর | বুধবার, জুন 21, 2017 - নির্ভরযোগ্য ইন্টারনেটের উন্নততর মানের সূচনা | বুধবার, জুন 21, 2017 - জিপিহাউজে টেলিনর ইয়ুথ ফোরাম নিয়ে রোড শো অনুষ্ঠিত |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ২০২১ সালে ঢাকায় বসবে ‘ডব্লিউসিআইটি’ এর ২৫তম আয়োজন
২০২১ সালে ঢাকায় বসবে ‘ডব্লিউসিআইটি’ এর ২৫তম আয়োজন

২০২১ সালে ঢাকায় বসবে ‘ডব্লিউসিআইটি’ এর ২৫তম আয়োজন

inf-tech

২০২১ সালে ঢাকায় বসবে তথ্যপ্রযুক্তির বিশ্ব সম্মেলন ‘ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি(ডব্লিউসিআইটি)’-এর ২৫তম আয়োজন। এই সম্মেলনের আয়োজন তো বটেই, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগকেও সহযোগিতা করবে ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা)। গতকাল শনিবার রাজধানীর আইসিটি টাওয়ারে আইসিটি বিভাগ ও উইটসার মধ্যে এ ব্যাপারে একটি চুক্তি হয়েছে। উইটসার প্রেসিডেন্ট ইভান চ্যু এবং আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব হারুন-অর-রশিদ চুক্তিপত্রে সই করেন। চুক্তি অনুযায়ী বিভিন্ন আয়োজনের পাশাপাশি বাংলাদেশের সাইবার নিরাপত্তার উন্নয়ন ও ই-কমার্স প্রসারে উইটসা ও আইসিটি বিভাগ একসঙ্গে কাজ করবে। বিশ্বের ৮০টি দেশের তথ্যপ্রযুক্তি শিল্প খাতের সংগঠনগুলোর সংস্থা উইটসা এশিয়ার দেশগুলোতে তথ্যপ্রযুক্তির উন্নয়নে বর্তমানে নানা উদ্যোগ নিয়েছে।

চুক্তি সইয়ের আগে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদের সভাপতিত্বে ডিজিটাল বাংলাদেশের বিভিন্ন কর্মসূচি নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। প্রতিমন্ত্রী বলেন, ‘ডব্লিউসিআইটি ২০২১ ঢাকা সফল করতে উইটসায় বাংলাদেশের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সঙ্গে আমরা যৌথভাবে কাজ করব।’

ইভান চ্যু বলেন, তরুণদের মাধ্যমে তথ্যপ্রযুক্তি উন্নয়নে বাংলাদেশে যে পদক্ষেপ নেওয়া হয়েছে, তা প্রশংসনীয়। বাংলাদেশের কাছ থেকেই শিখতে হবে কীভাবে তথ্যপ্রযুক্তিতে দ্রুত এগিয়ে যাওয়া যায়।

আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, অ্যাসোসিওর বিদায়ী সভাপতি বুনরাক সারাগানান্দা, নবনির্বাচিত চেয়ারম্যান ডেভিড ওয়ান, সাবেক সভাপতি আব্দুল্লাহ এইচ কাফি, নবনির্বাচিত সহসভাপতি আলী আশফাক, উইটসার পরিচালক মো. সবুর খান, বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার, বিসিএসের মহাসচিব সুব্রত সরকার ও পরিচালক শাহিদ-উল-মুনীর সভায় উপস্থিত ছিলেন।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top