শিরোনাম

শুক্রবার, জানুয়ারী 19, 2018 - মোবাইল সেবার মাধ্যমে বাংলাদেশ অর্জন করবে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - ক্যাসপারস্কি ল্যাবের আয়োজনে নবনির্বাচিত কমিটির সদস্যদের সংবর্ধনা | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - হুয়াওয়ে নোভা টুআই এর সঙ্গে ২ বছরের ওয়ারেন্টি | শুক্রবার, জানুয়ারী 19, 2018 - এরা ইনফোটেক ও পল্লী সঞ্চয় ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - ওয়ান প্লাসের নতুন পাওয়ার ব্যাংক | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্প্যাম মেসেজ ঠেকাতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - যাত্রা শুরু করলো ওয়ালটনের কম্পিউটার কারখানা | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে অনার | বৃহস্পতিবার, জানুয়ারী 18, 2018 - স্বল্প মূল্যের গ্যালাক্সি সিরিজের ফোন ‘অন৭ প্রাইম’ | বুধবার, জানুয়ারী 17, 2018 - একত্রে কাজ করবে এটুআই এবং একটি বাড়ি একটি খামার প্রকল্প |
প্রথম পাতা / টেলিকম / ৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে
৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে

৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে

nokiaআগামী জুন মাস থেকে সারা বাংলাদেশে নকিয়ার প্রথম স্মার্টফোন সিরিজ বিক্রি শুরু হবে। স্মার্টফোন সেটগুলো হচ্ছে- নকিয়া ৩, নকিয়া ৫ ও নকিয়া ৬। একই সাথে বাংলাদেশের বাজারে আসছে নকিয়া ৩৩১০ হ্যান্ডসেট। নকিয়া ফোন বাজারজাতকারী প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল আজ রাজধানীর ওয়েস্টিন হোটেলের বলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের বাজারে প্রথম নকিয়া স্মার্টফোন রেঞ্জের তিনটি এবং নকিয়া ৩৩১০ ফিচার ফোন সেট বিপণনের এই ঘোষণা দিয়েছে। চলতি বছরের গোড়ার দিকে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে বৈশ্বিক পরিসরে দৃষ্টিনন্দন ও ছিমছাম ডিজাইন বা নকশায় তৈরি স্বতন্ত্র বৈশিষ্ট্যমন্ডিত এসব মোবাইল ফোন সেটের মোড়ক উম্মচন করা হয়। এসব মোবাইল ফোন সেট গ্রাহকদের নিজেদের মতো করে সত্যিকার অর্থেই অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারের দারুণ অভিজ্ঞতা ও বিনোদনের সুযোগ এনে দেবে।
তিনটি নকিয়া স্মার্টফোন ও নকিয়া ৩৩১০ হ্যান্ডসেট বাজারজাতকরণের ঘোষণা দিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এইচএমডি গ্লোবালের এশিয়া প্যাসিফিক, থাইল্যান্ড ও এমার্জিং এশিয়ার আঞ্চলিক মহাব্যবস্থাপক সন্দ্বীপ গুপ্তা; এইচএমডি গ্লোবালের কমিউনিকেশন ডিরেক্টর ফ্ল্যানগাও; এইচএমডি গ্লোবালের এশিয়া প্যাসিফিকের হেড অব প্রোডাক্ট মার্কেটিং হেনরি মাতিল্লা, এইচএমডি গ্লোবালের সাউথইস্ট এশিয়া এমার্জিং মার্কেটেস এর হেড অব মার্কেটিং আরিফ ইফতেখার রাব্বী; এবং ইউনিয়ন গ্র“প অব কোম্পানিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাকিবুল কবিরসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্দ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নকিয়া ৬: নান্দনিক ও উন্নত মানের ডিজাইনে তৈরি এক র্স্মাটফোন, যেটি ব্যবহারে গ্রাহকরা ব্যাপক বিনোদন পাবেন
নকিয়া ৬ স্মার্টফোনটি উন্নত মানের ডিজাইনে তৈরি এবং দেখতেও খুবই নান্দনিক একটি স্মাটফোন, যেটি ব্যবহারে গ্রাহকরা ব্যাপক বিনোদন পাবেন। স্মার্টফোনটির অডিও সুবিধা দুর্দান্ত। ৫.৫ ইঞ্চির সম্পূর্ণ এইচডি পর্দাবিশিষ্ট এই সেট সত্যিকার অর্থেই একটি প্রিমিয়াম বা অত্যন্ত উন্নত মানের স্মার্টফোন। নকিয়া ৬ স্মার্টফোনের বডি বা কাঠামো ৬০০০ সিরিজের সিঙ্গেল ব্লক অ্যালুমিনিয়ামে তৈরি। যাঁরা স্মার্টফোন ব্যবহারে সীমাহীন বিনোদন পেতে চান তাঁদের জন্য নকিয়া ৬ অত্যন্ত যুৎসই একটি সেট। কারণ এই সেটের অডিও অ্যাম্পলিফায়ারে দুটি স্পিকার রয়েছে। ফলে এটি ব্যবহারে গ্রাহক দুর্দান্ত অডিও সুবিধা পাবেন এবং সেটটির আওয়াজ খুবই স্পষ্ট। ডলবি অ্যাটমস® সাউন্ডবিশিষ্ট এই স্মার্টফোন ব্যবহার করে গ্রাহকরা ব্যাপক বিনোদন পাবেন।
নকিয়া স্মার্টফোন ৬-এর কালার রিপ্রডাকশন সুবিধা অসাধারণ। এই স্মার্টফোনের ডিসপ্লে সম্পূর্ণ ল্যামিনেটেড হওয়ায় সূর্যের উজ্জ্বল আলোতেও এই সেটের পর্দায় ভেসে ওঠা লেখা যেমন অনায়াশেই পড়া যায়, তেমনি ছবিও দেখায় ঝকঝকে। স্মার্টফোনটি কুয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রযুক্তিতে তৈরি। এতে রয়েছে কুয়ালকম অ্যাড্রেনো ৫০৫ গ্রাফিকস প্রসেসর। এই স্মার্টফোনটিতে পারফরম্যান্স ও পাওয়ার কনজাম্পশনে অর্থাৎ এটির ব্যবহারিক কার্যকারিতা ও পাওয়ার খরচ তথা ব্যাটারি চার্জের মধ্যে দারুণ ভারসাম্য বজায় থাকে। এই সেটের ব্যাটারিতে রয়েছে দীর্ঘ স্থায়িত্বের নিশ্চয়তা। এর অর্থ হলো, একবার ব্যাটারি চার্জ করে গ্রাহক অনেক সময় ধরে নকিয়া ৬ স্মার্টফোনটি ব্যবহার করতে পারবেন। ফলে গ্রাহক একটানা প্রিমিয়াম কোয়ালিটির এন্টারটেইনমেন্ট বা উচ্চ মানের বিনোদন পাবেন। বাজারে চারটি আলাদা রংয়ে পাওয়া যাবে নকিয়া ৬ স্মার্টফোন। এগুলো হচ্ছে ম্যাট্ ব্ল্যাক, সিলভার, টেম্পারড ব্লু ও কপার। বাংলাদেশের বাজারে নকিয়া ৬ স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ২২,৫০০ টাকা এবং ফোনটি জুন মাসের শেষের দিকে বাজারে পাওয়া যাবে।

নকিয়া ৫: সিমলেস, প্রিমিয়াম ও ডিউরেবল ডিজাইন
নকিয়া ৫ স্মার্টফোনটি ৬০০০ সিরিজ অ্যালুমিনিয়াম দিয়ে নিখুঁত করে সিঙ্গেল ব্লক ডিজাইনে তৈরি করা হয়েছে। ফলে এটির বডি বা কাঠামো যেনো সঠিক পিলোড বডি। এই স্মার্টফোনের ৫.২ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে বা পর্দা ল্যামিনেট করা। ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাসের আবরণে মোড়ানো। এই সেটের স্ট্রাকচার বা কাঠামোটি অত্যন্ত দর্শনাীয় ও টেকসই প্রকৃতির; যা গ্রাহককে অত্যন্ত উঁচুমানের অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারের অভিজ্ঞতা দেবে। স্মার্টফোনটি কুয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ মোবাইল প্ল্যাটফর্ম প্রযুক্তিতে তৈরি। এই সেটের ব্যাটারির স্থায়িত্ব অনেক বেশি। নকিয়া ৫ স্মার্টফোনের গ্রাফিকস সুবিধা খুবই উন্নত মানের। সব মিলিয়ে নকিয়া ৫ স্মার্টফোন যেনো এক সত্যিকারের অ্যান্ড্রয়েড ফোনের প্যাকেজ। প্রিমিয়াম কোয়ালিটির ডিজাইন বা উন্নত মানের নকশায় তৈরি এই সেটে প্রতিদিনই ব্যবহার ও ব্যাটারি চার্জের মধ্যে দারুণভাবে ভারসাম্য বজায় থাকে। এই স্মার্টফোটের সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল (এমপি) ও ৮৪ ডিগ্রি ওয়াইড-অ্যাঙ্গেল বা বিস্তৃত ক্যামেরা। এর ফলে বিশেষ করে সেলফি তোলার সময়ে বিস্তৃত পরিসরে অনেক দৃশ্য ওঠে আসে ক্যামেরায়। উজ্জ্বল ও অনুজ্জ্বল উভয় ধরনের সূর্যালোকে নকিয়া ৫ স্মার্টফোনের ক্যামেরায় দারুণ সব ছবি তোলা যায়। এ ধরনের আরো অনেক সুযোগ-সুবিধা বা বৈশিষ্ট্য রয়েছে নকিয়া ৫ স্মার্টফোনে; যা আপনিও পেতে চাইবেন। চারটি স্বতন্ত্র কালার বা রংয়ে বাজারে ছাড়া হবে নকিয়া ৫ স্মার্টফোন। এগুলো হচ্ছে ম্যাট্ ব্ল্যাক, সিলভার, টেম্পারড ব্লু ও কপার। এ দেশের বাজারে নকিয়া ৫ স্মার্টফোনটি বিক্রি হবে ১৫,৯৯০ টাকায় এবং ফোনটি জুন মাসের শেষের দিকে বাজারে পাওয়া যাবে।

নকিয়া ৩: উন্নত ডিজাইন বা নকশায় তৈরি দর্শনীয় এই স্মার্টফোনটি পাওয়া যাবে সহজলভ্য বা সাশ্রয়ী দামে
দেখা মাত্রই চমকে যাওয়ার মতো দৃষ্টিনন্দন ডিজাইন বা নকশায় নিখুঁতভাবে তৈরি উন্নত মানের নকিয়া ৩ স্মার্টফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে নজিরবিহীন সুলভ মূল্যে। এটির কাঠামো বা ফ্রেম তৈরি করা হয়েছে একটি একক টুকরোর অ্যালুমিনিয়াম দিয়ে। ফলে স্মার্টফোনটি হয়ে উঠেছে বেশ মজবুত বা শক্তপোক্ত এবং হাত থেকে পড়ে গেলেও ভেঙ্গে যাওয়া থেকে সুরক্ষা পাবে। এই স্মার্টফোনের ৫.২ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লে বা পর্দা সম্পূর্ণ ল্যামিনেট করা। এক্ষেত্রে কোনো এয়ার গ্যাপ নেই। এই সেটের পর্দা বা ডিসপ্লের ওপরে রয়েছে কর্নিং গরিলা গ্লাস। নকিয়া ৩ স্মার্টফোনটি অত্যন্ত মজবুত ও টেকসই প্রকৃতির। এই সেটে শব্দ যেমন সুস্পষ্ট তেমনি ইমেজ বা ছবি এবং ভিডিও ঝকঝকে দেখাবে। এসব মিলিয়ে নকিয়া ৩ স্মার্টফোনটি একটি অদ্বিতীয় অ্যান্ড্রয়েড ফোন। এতে পোলারাইজড স্ক্রিন থাকায় উজ্জ্বল সূর্যালোকেই লেখা (টেক্সট মেসেজ বা কলার ও কল রিসিভকারীর নাম) ছবি ভালোভাবে দেখা যাবে। নকিয়া ৩ স্মার্টফোনের সামনে ও পেছনে উভয় পাশেই রয়েছে ৮ মেগাপিক্সেল (এমপি) ওয়াইড অ্যাপার্চার ক্যামেরা। ছিমছাম ও দর্শনীয় ডিজাইনে রুচিশীল ও অভিজাত গ্রাহকদের জন্য তৈরি এই সেট প্রিমিয়াম কোয়ালিটি স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা দেবে। নকিয়া ৩ স্মার্টফোনটিও পাওয়া যাবে চারটি স্বতন্ত্র কালার বা রংয়ে। এগুলো হচ্ছে ম্যাট্ ব্ল্যাক, সিলভার, টেম্পারড ব্লু ও কপার। বাংলাদেশের বাজারে গ্রাহকদের জন্য নকিয়া ৩ স্মার্টফোনটি বিক্রি হবে ১২,৫০০ টাকা দামে এবং ফোনটি জুন মাসের প্রথম সপ্তাহ থেকে বাজারে পাওয়া যাবে।

সব সময়ই খাঁটি অ্যান্ড্রয়েড ফোন
নকিয়ার সব স্মার্টফোনে সব সময়ই সর্বশেষ প্রযুক্তির খাঁটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারের অভিজ্ঞতা পাওয়া যাবে। এসব স্মার্টফোনের জন্য প্রতিমাসেই সিকিউরিটি আপডেট বা নিরাপত্তা আপডেট থাকবে। ফলে এই ফোনগুলোর ব্যবহার হবে নিরাপদ। এভাবে নকিয়ার স্মার্টফোনগুলো গ্রাহকদের মন জয় করে নেবে। এসব স্মার্টফোনে রয়েছে সর্বশেষ ও নিখুঁত অ্যান্ড্রয়েড সুবিধা রয়েছে। এর মধ্যে আছে ডজ-এর (উড়ুব) মতো সুবিধা; যা ব্যাটারির চার্জকে দীর্ঘস্থায়ী রাখে, তা পকেটে কিংবা ব্যাগে যেখানেই থাকুক। নকিয়ার এসব স্মার্টফোনে গুগল অ্যাসিস্ট্যান্টসহ গুগলের সর্বাধুনিক ইনোভেশন বা উদ্ভাবনগুলোর সুবিধাও পাওয়া যাবে। এতে নকিয়ার অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারে গ্রাহকরা দুর্দান্ত অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবেন। নকিয়া স্মার্টফোনের উন্নয়নে নকিয়ার টিম গুগল অ্যাসিস্ট্যান্টের সাথে সংলাপ চালিয়ে গেছে।

নকিয়া ৩৩১০:
গড়নে হাল্কা-পাতলা এবং স্থায়িত্বে অবিশ্বস্যভাবে দীর্ঘ সময়ের নিশ্চয়তাসম্পন্ন এক মোবাইল ডিভাইস হলো নকিয়া ৩৩১০ হ্যান্ডসেট। সব মিলিয়ে মাথা ঘুরিয়ে দেওয়ার মতো এই হ্যান্ডসেটই হলো সর্বকালের সর্বাধিক বিক্রীত ফিচার ফোনগুলোর মধ্যে অন্যতম সেরা একটি। নতুন নকিয়া ৩৩১০ ডিভাইসটিতে রয়েছে সুদীর্ঘ ২২ ঘণ্টার টক-টাইম বা ব্যাটারিতে একবার চার্জ দিয়ে ২২ ঘণ্টা পর্যন্ত কথা বলার অবিশ্বাস্য সুবিধা। সেই সাথে মাসব্যাপী স্ট্যান্ড-বাই সুবিধা আছে। নকিয়া ৩৩১০ সেটটি এবারে নতুনভাবে কালারফুল ও আধুনিক ডিজাইনে তৈরি করে বাজারে আনা হয়েছে। এই সেটের ব্যাটারিতে একবার চার্জ দিয়ে সারা দিন ধরে এক এক করে কথা বলা, টেক্সট মেসেজ পাঠানো, ছবি তোলা, গান শোনা এবং  গেমসটি নিয়ে সময় কাটানো সবই করা যাবে। এছাড়া মাসব্যাপী স্ট্যান্ড-বাই টাইমের মতো অতুলনীয় সুবিধা তো রয়েছেই। আপনি এরকম একটি আধুনিক চকচকে পলিকার্বনেট কেসিং ডিভাইসে আপনার প্রয়োজনীয় ও প্রত্যাশিত সব সুযোগ-সুবিধাই পাবেন নকিয়া ৩৩১০ হ্যান্ডসেট ব্যবহারে। নকিয়া ৩৩১০ হ্যান্ডসেটের রং আগের মতোই রাখা হয়েছে। তবে এটি গ্রাহকদের আগের চেয়ে বেশি প্রাণবন্ত করে তুলবে। নকিয়া ৩৩১০ ডিভাইসটি চারটি স্বতন্ত্র কালার বা রংয়ে বাজারজাত হবে। এগুলো হচ্ছে ওয়ার্ম রেড অ্যান্ড ইয়েলো এবং ডার্ক ব্লু ও গ্রে । নকিয়া ৩৩১০ স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ৪,২৫০ টাকা এবং ফোনটি জুন মাসের প্রথম সপ্তাহ থেকে বাজারে পাওয়া যাবে।

 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top