শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - গাড়ি চালাতে এবার থেকে আর কোনও চাবির প্রয়োজন নেই! | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিজয়ী কাস্টমারদের হাতে তুলে দেওয়া হয়েছে সিম্ফনি ঈদ অফার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - বিশ্বব্যাপী সাইবার হামলায় ৬ মাসেই ক্ষতি ৪০০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - এইচটিসি স্মার্টফোন ব্যবসা কিনতে গুগলকে গুনতে হবে ১১০ কোটি ডলার | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - টাকা না পেলে টেলিটক মারা যাবে : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড পরিদর্শনে হিটাচি এক্সক্লুসিভ টিম | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী’র ‘অ্যাসোসিও ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ গ্রহণ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এয়ারটেল’র ‘ইয়োলো ফেস্ট’ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - প্রতিষ্ঠানের নিরাপত্তায় নতুন দেশি অ্যাপ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর 21, 2017 - ড্যাফোডিলে ‘সমন্বিত শিক্ষণ পদ্ধতিতে গুগল ক্লাসরুমের ব্যবহার’ শীর্ষক লেকচার সেমিনার অনুষ্ঠিত |
প্রথম পাতা / অর্থনীতি / ৩ সেপ্টেম্বর ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক টেক্সটেক প্রদর্শনী
৩ সেপ্টেম্বর ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক টেক্সটেক প্রদর্শনী

৩ সেপ্টেম্বর ঢাকায় শুরু হচ্ছে আন্তর্জাতিক টেক্সটেক প্রদর্শনী

আগামী ৩ সেপ্টেম্বর ঢাকায় বসবে ১৫তম আন্তর্জাতিক টেক্সটেক বাংলাদেশ প্রদর্শনী। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনের এই প্রদর্শনী চলবে ৬ সেপ্টেম্বর পর্যন্ত। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর আয়োজক সংস্থা কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন মেনেজমেন্ট সার্ভিস লি. (সেমস)-গ্লোবাল ইউএসএ ও এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট মেহেরুন এন ইসলাম এসব তথ্য জানান।

TexTech-640

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীতে প্রায় ৩০০ দেশী-বিদেশী  প্রতিষ্ঠান অংশ নেবে। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত চলবে প্রদর্শনী। ব্যবসায়ী ও দর্শনার্থীরা নিবন্ধনের মাধ্যমে প্রদর্শনী পরিদর্শন করতে পারবেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সেমস গ্রুপ সিইও এস এস সরোয়ার, জেনারেল ম্যানেজার আবাব আহমেদ সোবহান প্রমুখ।

মেহেরুন বলেন, সহযোগী প্রদর্শনী হিসেবে আরো তিনটি প্রদর্শনী থাকবে। সেগুলো হলো, আন্তর্জাতিক টেক্সটাইল অ্যাপারেল টেকনোলজি ও মেশিনারি প্রদর্শনী, অষ্টম ঢাকা ইয়ার্ন ও ফেব্রিক প্রদর্শনী এবং ১৮তম ডাইকেম বাংলাদেশ ২০১৪ আন্তর্জাতিক প্রদর্শনী। এই প্রদর্শনী বিশ্বের টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের জন্য একটি বড় প্রদর্শনী বলে দাবি করে মেহেরুন বলেন, এখানে বাংলাদেশের রপ্তানি খাতের সব প্রতিষ্ঠানের নিবন্ধ থাকে। মেহেরুন বলেন, এ প্রদর্শনীতে বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তির সম্মিলন ঘটবে, যেখানে বিভিন্ন প্রযুক্তি, যন্ত্রপাতি, উপাদান ইত্যাদি নিয়ে নির্মাতা প্রতিষ্ঠানগুলো হাজির হবে।

এটি দেশের অ্যাপারেল শিল্পকে বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় ঘটাতে এবং বিশ্বের প্রতিযোগিতাশূলক বাজারে বাংলাদেশের অবস্থান নিশ্চিত করতে সাহায্য করবে বলে আশা প্রকাশ করেন তিনি। 

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top