শিরোনাম

মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু বৃহস্পতিবার | মঙ্গলবার, মার্চ 28, 2017 - চালু হল ঘড়ি বিক্রয়ের ই-কমার্স প্রতিষ্ঠান টাকশাল | মঙ্গলবার, মার্চ 28, 2017 - আরও দ্রুত ডাউনলোড অপেরা মিনিতে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - স্মার্ট স্টুডেন্টস অ্যাপ বানালো ডিআইইউ’র শিক্ষার্থীরা | মঙ্গলবার, মার্চ 28, 2017 - সিইবিআইটি মেলায় ডিজিটাল রূপান্তরের অংশীদার হুয়াওয়ে | মঙ্গলবার, মার্চ 28, 2017 - বাংলাদেশে উন্মুক্ত হলো অপো সেলফি এক্সপার্ট এফ৩ প্লাস | শনিবার, মার্চ 25, 2017 - ঢাকায় রোজেন বারগার টেকনোলজিষ্টের পার্টনার্স নাইট | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - উভয় পাশ স্ক্যান সুবিধার স্ক্যানার আনলো ইপসন | বৃহস্পতিবার, মার্চ 23, 2017 - প্রপার্টি ভাড়া ও কেনা-বেচায় বিপ্রপার্টি ডটকম | বুধবার, মার্চ 22, 2017 - স্বল্পমূল্যের ল্যাপটপ কিনতে সাবধান ! |
প্রথম পাতা / স্থানীয় খবর / ৬৪ জেলা চেম্বারকে ডিজিটালাইজেশন করল এফবিসিসিআই ও এখনই ডট কম
৬৪ জেলা চেম্বারকে ডিজিটালাইজেশন করল এফবিসিসিআই ও এখনই ডট কম

৬৪ জেলা চেম্বারকে ডিজিটালাইজেশন করল এফবিসিসিআই ও এখনই ডট কম

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র উদ্যোগে ও শীর্ষস্থানীয় বিজনেস টু কনজ্যুমার (বিটুসি) ই-কমার্স ওয়েবসাইট এখনই ডট কম-এর সৌজন্যে দেশের ৬৪ জেলা চেম্বারের সঙ্গে ভিডিও কনফারেন্স নেটওয়ার্কিং এর  শুভ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সিলেট, রংপুর, টাঙ্গাইল ও নাটোর জেলা চেম্বারের সাথে সরাসরি ভিডিও কনফারেন্স করা হয়।

এর মাধ্যমে দেশের ৬৪ জেলা চেম্বার ইন্টারনেট ও ভিডিও কনফারেন্সের আওতায় চলে আসবে এবং এতে করে চেম্বার অফিসের সাথে যুক্ত ৩.৫ কোটি ব্যবসায়ী, জেলা অফিসে গিয়ে ব্যবসায় আরও উন্নতি সহ বিশ্বের ও দেশের সবখানে যোগাযোগ করতে পারবে। পর্যায়ক্রমে পূর্ণাজ্ঞ ডিজিটালাইজেশন করা হবে।

fbcci-akhoni

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদ ও ছিলেন এখনই ডট কমের চেয়ারম্যান ও এফবিসিসিআই’র পরিচালক শামীম আহসান। অনুষ্ঠানে আরও ছিলেন এফবিসিসিআই’র সকল পরিচালকবৃন্দ ও চেম্বারের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদ, তিনি বলেন “প্রতিদিন ভিডিও কনফারেন্স’র মাধ্যমে জেলাগুলোর সমস্যা, শিল্প স্থাপনের উদ্যোগ ও তাদের প্রস্তুতি বিষয়ে সরাসরি জানা যাবে”। এই উদ্যোগে অংশগ্রহণ করার জন্য তিনি এখনই ডট কমকে ধন্যবাদ জানান।

বক্তব্যে তারানা হালিম বলেন, “আমাদের সরকার জেলায় জেলায় কম্পিউটার-ইন্টারনেট পৌঁছে দিয়েছে। দেশের সব ডাকঘরে ই-কমার্স সেবা অন্তর্ভুক্ত করা হবে বলেও তিনি জানান।

জুনাইদ আহমেদ পলক বলেন, “আগামী ২০১৮ সালের মধ্যে আইসিটি খাতে ১০ লাখ নতুন কর্মসংস্থান করবো এবং প্রতিবছর ইন্টারনেটে ১ কোটি গ্রাহক যুক্ত করবো, ভিশন ২০২১  বাস্তবায়নের লক্ষে সরকার কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যৎএ আরও কাজ করে যাবে সরকার”।

এখনই ডট কমের চেয়ারম্যান ও এফবিসিসিআই পরিচালক শামীম আহসান বলেন চেম্বারের সাথে যুক্ত সকল ব্যবসায়ীদের বিশ্বের সাথে যোগাযোগ সূত্র তৈরী করে দিতে পারায় এখনই ডট কম গর্বিত, ইন্টারনেট ব্যবহারে ব্যবসা বাণিজ্য প্রসার করার কাজ এখনই ডট কম ভবিষ্যৎ এ আরও করতে চায়।

অনুষ্ঠানে আরও বক্তব্য করেন এফবিসিসিআই’র প্রথম সহ-সভাপতি সাফিকুল ইসলাম ও সহ-সভাপতি মাহবুবুল আলম।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top