শিরোনাম

বৃহস্পতিবার, জুন 22, 2017 - পাকিস্তানের টাওয়ার কোম্পানি অধিগ্রহণ করছে ইডটকো | বৃহস্পতিবার, জুন 22, 2017 - নোকিয়া ৯ স্মার্টফোনে ৬জিবি এবং ৮জিবি র‌্যাম | বৃহস্পতিবার, জুন 22, 2017 - চীন বানাল বিশ্বের সবচেয়ে দ্রুতগতির সুপার কম্পিউটার | বৃহস্পতিবার, জুন 22, 2017 - পদত্যাগ করলেন উবার প্রধান | বৃহস্পতিবার, জুন 22, 2017 - আসছে উড়ন্ত গাড়ি | বৃহস্পতিবার, জুন 22, 2017 - রাজধানীতে ভিক্ষাতে প্রযুক্তির ছোয়া | বৃহস্পতিবার, জুন 22, 2017 - স্মার্টফোন থেকে মুছে যাওয়া ছবি ফিরে পেতে করনীয় | বুধবার, জুন 21, 2017 - সাকিব আল হাসান ও হুয়াওয়ে ভক্তদের চীন সফর | বুধবার, জুন 21, 2017 - নির্ভরযোগ্য ইন্টারনেটের উন্নততর মানের সূচনা | বুধবার, জুন 21, 2017 - জিপিহাউজে টেলিনর ইয়ুথ ফোরাম নিয়ে রোড শো অনুষ্ঠিত |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফিচার পোস্ট / ৮ম ঢাকা দক্ষিণ আঞ্চলিক গনিত অলিম্পিয়াড ২০১৬
৮ম ঢাকা দক্ষিণ আঞ্চলিক গনিত অলিম্পিয়াড ২০১৬

৮ম ঢাকা দক্ষিণ আঞ্চলিক গনিত অলিম্পিয়াড ২০১৬

math-olim

৮ম ঢাকা দক্ষিণ আঞ্চলিক স্নাতক  গনিত অলিম্পিয়াড ২০১৬ এ শীর্ষস্থান অর্জন করেছে বাংলাদেশ প্রকৌশল বিশবিদ্যালয়ের মির্জা মোঃ তানজিম শরীফ মুগ্ধ ও দ্বিতীয় স্থান অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ টি এম জাহিদ হাসান ও তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তৌসিফ তাহের।

অলিম্পিয়াডের প্রথম ১০ টি স্থানের মধ্যে ৭টি স্থানই দখল করে নেয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আর বাকী ৩টি স্থান দখল করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ই্উনিভার্সিটি মিলনায়তনে ৮ম ঢাকা দক্ষিণ আঞ্চলিক স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এর চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্বাগতিকতায় বাংলাদেশ গনিত সমিতি ও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন যৌথভাবে এ গনিত অলিম্পিয়াডের আয়োজন করে।

রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্বিদ্যালয় ও কলেজের ৩ শতাধিক শিক্ষার্থী এ স্নাতক গনিত অলিম্পিয়াডে অংশগ্রহণ করে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ই্উসুফ এম ইসলাম ও ভারপ্রাপ্ত উ্প-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল হক মজুমদার এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের অধ্যাপক ও জাতীয় স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এর আহ্বায়ক প্রফেসর মুনিবুর রহমান চৌধুরী সকালে মূল প্রতিযোগিতা শুরুর প্রাক্কালে খোলা আকাশে বেলুন ও পায়রা উড়িয়ে এ গনিত অলিম্পিয়াডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের অধ্যাপক ও জাতীয় স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এর আহ্বায়ক প্রফেসর মুনিবুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এর উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গনিত সমিতির সভাপতি প্রফেসর সাজেদা বানু, এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিসেস রুবি গজনভী ও প্রফেসর মোঃ মনিরুল আলম সরকার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক
(ইন্টারন্যাশনালএফেয়ার্স) ও ন্যাচুর‌্যাল সায়েন্সস ডিপার্টমেন্টের প্রধান প্রফেসর ড. মোঃ ফখরে হোসেন।

শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আয়োজিত ৮ম ঢাকা দক্ষিণ আঞ্চলিক স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এর উদ্বোধন করছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ই্উসুফ এম ইসলাম ও ভারপ্রাপ্ত উ্পউপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল হক মজুমদার এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্বিদ্যালয়ের গনিত বিভাগের অধ্যাপক ও জাতীয় স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এর আহ্বায়ক প্রফেসর মুনিবুর রহমান চৌধুরী।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top