শিরোনাম

বুধবার, ডিসেম্বর 7, 2016 - বিয়ে উপলক্ষে স্যামসাং ইলেকট্রনিক্স পণ্যে অফার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - স্টিভ জবসের নামে নামকরণ ও কর ফাঁকির অভিযোগ | বুধবার, ডিসেম্বর 7, 2016 - মুক্তিযুদ্ধের বীরত্বগাথা নিয়ে গ্রামীণফোনের ডিজিটাল ভিডিও তথ্যভান্ডার | বুধবার, ডিসেম্বর 7, 2016 - বাগডুম ডটকম এর গ্রাহকদের মোবাইল পেমেন্ট সুবিধা দিবে শিওরক্যাশ   | বুধবার, ডিসেম্বর 7, 2016 - ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আওয়ার অফ কোড | বুধবার, ডিসেম্বর 7, 2016 - প্রথম বারের মত অ্যাপিকটা মেরিট অ্যাওয়ার্ড-২০১৬ সম্মাননা পেল বাংলাদেশ | বুধবার, ডিসেম্বর 7, 2016 - ব্র্যানোতে শুরু হয়েছে মুক্তিযুদ্ধের বই মেলা এবং কুইজ প্রতিযোগিতা | বুধবার, ডিসেম্বর 7, 2016 - রবি ও এটুআই’র মধ্যে সমঝোতা চুক্তি সই | বুধবার, ডিসেম্বর 7, 2016 - ২০১৭ সালে বাংলাদেশেই অনুষ্ঠিত হবে অ্যাপিকটা অ্যাওয়ার্ড | বুধবার, ডিসেম্বর 7, 2016 - দেশের বাজারে নতুন স্মার্টফোন ইনফিনিক্স এর যাত্রা শুরু |
প্রথম পাতা / সাম্প্রতিক খবর / ফ্রিল্যান্সারদের পুরস্কৃত করল কোডারসট্রাস্ট
ফ্রিল্যান্সারদের পুরস্কৃত করল কোডারসট্রাস্ট

ফ্রিল্যান্সারদের পুরস্কৃত করল কোডারসট্রাস্ট

codertrust-novদেশের প্রায় ১৩০ মেধাবী ফ্রিল্যান্সারকে পুরস্কৃত করেছে ডেনমার্ক ভিত্তিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান কোডারসট্রাস্ট। সম্প্রতি রাজধানীর বনানীতে কোডারট্রাস্টের নিজস্ব ক্যাম্পাসে ফ্রিল্যান্সারদের হাতে এই পুরস্কার ও সনদ তুলে দিয়েছে কোডারসট্রাস্ট কর্তৃপক্ষ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোডারসট্রাস্টের সহ-প্রতিষ্ঠাতা জন-কায়ো ফেবিগ, কান্ট্রি ডিরেক্টর এম.এ.জি ওসমানী, গ্লোবাল আর্নিং টিমের প্রধান এডওয়ার্ড ইসিডারলুড ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্টুডেন্টস অ্যাফেয়ার্স (পরিচালক) সুমন আহমেদ প্রমুখ।

কোডারসট্রাস্ট কর্তৃপক্ষ জানিয়েছে, এরইমধ্যে ১৩০ জন মেধাবী শিক্ষার্থী তাঁদের প্রতিষ্ঠানে ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণ শেষ করে আয় করা শুরু করেছে। এদের মধ্যে আনিক হোসেন এক সপ্তাহে দুই হাজার ১৭৫ মার্কিন ডলার এবং ও রাতুল রায়হান এক সপ্তাহে দুই হাজার ৯৪০ মার্কিন ডলার আয় করে শীর্ষে আছে। এরপর রয়েছে ৮১০ ডলার আয় করা শাহিদা আরবী। অনুষ্ঠানে ২৪ জনের হাতে পুরস্কার হিসেবে স্মার্টফোন এবং অন্যান্যদের বিভিন্ন পুরস্কার দেওয়া হয়েছে।

কোডার্সস্ট্রাস্টে প্রতি ব্যাচে ২৫ জন শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেওয়া হয়। বর্তমানে ২০০০ এর অধিক শিক্ষার্থী প্রশিক্ষন নিচ্ছে এবং এর মধ্যে অধিকাংশ শিক্ষার্থী অনলাইনে আয় করা শুরু করেছে। এই পর্যন্ত কোডার্সস্ট্রাস্টে প্রায় ১৯,০০০ শিক্ষার্থী রেজিস্ট্রেশন সম্পন্ন করেছে। উল্লেখ্য, কোডারসট্রাস্ট ঢাকা সেন্টারসহ দেশব্যাপি ১৫টি ‘লার্ন অ্যান্ড আর্ন’ সেন্টারের মাধ্যমে প্রশিক্ষণ দিচ্ছে।

কোডারসট্রাস্টের প্রথম ব্যাচের শিক্ষার্থী আনিক হোসেন বলেন,‘কোডারসট্রাস্ট থেকে প্রশিক্ষণ সম্পন্ন করে এপর্যন্ত ১০ হাজার ডলারের বেশি আয় করেছি। আমার জন্য এটা দারুন এক অর্জন। কোডারসট্রাস্টের মেন্টরদের প্রতি আমি কৃতজ্ঞ।’

কোডারস্ট্রাস্ট কর্তৃপক্ষ বলছে,আনিকের মতো এখানকার আরেক শিক্ষার্থী আকলিমা। সে কড়াইল বস্তিতে থাকত। কম্পিউটার ও ইংরেজির বিষয়ে পূর্ব অভিজ্ঞতা ছাড়াই কোডারসট্রাস্টের কোর্স সম্পন্ন করে পুরোপুরি স্বাবলম্বী হয়েছে সে।

ডেনমার্ক-ভিত্তিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান কোডারসট্রাস্ট দক্ষ ফ্রিল্যান্সার তৈরিতে দুই বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে তাদের কার্যক্রম পরিচালনা করছে। বর্তমানে দেশজুড়ে কোডারসট্রাস্টের ১৫টি ‘লার্ন অ্যান্ড আর্ন সেন্টারে’ ভর্তি চলছে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top