শিরোনাম

রবিবার, জুলাই 23, 2017 - কম দামে স্যামসাং এর স্মার্টফোন | রবিবার, জুলাই 23, 2017 - ফেসবুকে চাকরি পেতে পারেন ৫ উপায়ে | রবিবার, জুলাই 23, 2017 - ড্রাইভিংয়ে ঘুম তাড়াবে যে ডিভাইস | রবিবার, জুলাই 23, 2017 - ‘স্টাডি ইন ইন্ডিয়া’ এর উদ্বোধন | রবিবার, জুলাই 23, 2017 - শক্তিশালী ব্যাটারির সাশ্রয়ী স্মার্টফোন আনল ওয়ালটন | রবিবার, জুলাই 23, 2017 - তথ্যপ্রযুক্তি খাতে দক্ষ জনবল তৈরী করছে বর্তমান সরকার -জুনাইদ আহমেদ পলক | রবিবার, জুলাই 23, 2017 - হুয়াওয়ে লাকি ডে | রবিবার, জুলাই 23, 2017 - দারাজে এখন সম্পূর্ণ ইন্টারেস্ট বিহীন ইএমআই পেমেন্ট | শনিবার, জুলাই 22, 2017 - লিংকসীস এর ১৯০০ এমবিপিএস গতির ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস রাউটার | শনিবার, জুলাই 22, 2017 - আগামী মাসে স্যামসাং আনছে নতুন ডিভাইস |
প্রথম পাতা / ইভেন্ট / ১১ই মার্চ ঢাকায় সার্ক টেক সামিট
১১ই মার্চ ঢাকায় সার্ক টেক সামিট

১১ই মার্চ ঢাকায় সার্ক টেক সামিট

দেশের তথ্যপ্রযুক্তি খাতকে সমৃদ্ধ করতে এবং আন্তঃ আঞ্চলিক তথ্য প্রযুক্তি ভিত্তিক সম্পর্ক জোরদার করতে আগামী ১১ই মার্চ ঢাকার ইস্কাটনস্থ বিয়াম অডিটরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে সার্ক টেক সামিট ২০১৬। এ উপলক্ষে আজ ধানমন্ডি ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনের আয়োজন করে সিটিও ফোরাম বাংলাদেশ এবং ইনফোকম, কলকাতা।
সংবাদ সম্মেলনে ২ দিনব্যাপী আয়োজিত সামিটের আয়োজন ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলেন সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার। টেক সামিট উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় আইন মন্ত্রী আনিসুল হক, এমপি এবং আইসিটি এক্সিলেন্স অ্যওয়ার্ড ২০১৬ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এম.পি । সংবাদ সম্মেলনে তপন কান্তি সরকার ছাড়াও উপস্থিত ছিলেন সার্ক চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রির কাউন্সিল ফর কমিউনিকেশন এন্ড আইটি চেয়ারম্যান জনাব সাফকাত হায়দার, আনন্দবাজার পত্রিকা, ইন্ডিয়ার আইটি ইনফ্যাস্টাকচার এবং ঈওঝঙ এর প্রধান ব্যবস্থাপক জনাব আব্দুর রাফি, সিটিও ফোরামের সাধারণ সম্পাদক জনাব ড: ইজাজুল হক, সিটিও ফোরামের কোষাধক্ষ্য এম এ আর মইনুল ইসলাম এবং সিটিও ফোরামের সদস্য মোঃ আজিমুল হক।
saarc-summitসম্মেলনে জানানো হয় – গত বারের তুলনায় এবারের আয়োজন আরও বিস্তৃত করে অনুষ্ঠিত হবে। প্রথমবারের মত সার্কভূক্ত সব দেশই এই অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছে। সংবাদ সম্মেলনে তপন কান্তি সরকার বলেন, দ্বিতীয় বারের মতো সিটিও ফোরাম বাংলাদেশ এবং ইনফোকম ইন্ডিয়ার যৌথ উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপি সার্কভূক্ত প্রযুক্তিপ্রেমিদের এই মিলন মেলায় থাকবে অত্যাধুনিক তথ্য প্রযুক্তি ভিত্তিক আলোচনা এবং তা ব্যবহারে ডিজিটাল বিজনেসের সুবিধা এবং নিরাপত্তা বিষয়ক আলোচনা।
দেশের সংগে সার্কভূক্ত অন্যান্য দেশের মধ্যেকার তথ্য প্রযুক্তি ভিত্তিক সম্পর্ক জোরদার এবং দেশগুলির তথ্য প্রযুক্তি ভিত্তিক উন্নয়ন অভিজ্ঞতা লাভের জন্য এই আয়োজন করা হয়েছে। মেলায় প্রথম ও দ্বিতীয় দিন মিলে মোট এগারোটি তথ্য প্রযুক্তি ভিত্তিক সেমিনার ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হবে।
মেলার দ্বিতীয় দিনে তথ্য প্রযুক্তি খাতে বিশেষ অবদান রাখার জন্য সার্কভূক্ত বিভিন্ন দেশের পাঁচজন তথ্য প্রযুক্তিবিদকে প্রদান করা হবে আইসিটি এক্সিলেন্ট এওয়ার্ড ২০১৬। উল্লেখ্য যে টেক সামিট ২০১৫ তে শিক্ষা এবং প্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য প্রফেসর জামিলুর রেজাকে এই এওয়ার্ড ভূষিত করা হয়। আয়োজনের দ্বিতীয় দিন অনুষ্ঠিত হবে আইসিটি অ্যাক্সিলেন্স এওয়ার্ড প্রদান অনুষ্ঠান।
গত বছর আয়োজিত টেক সামিটে দেশ বিদেশে একশত জনেরও বেশী তথ্য প্রযুক্তিবিদ অংশ গ্রহণ করেছিল।
টেক সামিট ২০১৫ এর সাফল্যই আয়োজকদের উৎসাহিত করেছে এবারের আয়োজন। সামিটটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকিবে। প্রথমদিন ৩টায় শুরু হয়ে সামিট শেষ হবে রাত ৮টায়। দ্বিতীয় দিন সকাল ৯টা শুরু হয়ে শেষ হবে রাত ৯টায়।
সামিটে তথ্য প্রযুক্তি ভিত্তিক সেমিনার গুলোতে গুরুত্ব দেওয়া হবে বিগডাটা , ক্লাউড কম্পিউটিং, ডিজিটাল বিজনেজ সিকিউরিটি, এবং পাওয়ার অব প্লাস্টিক মানি সহ বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয়। এই ধরনের আয়োজনে দেশের তথ্য প্রযুক্তিবিদের অভিজ্ঞতা অর্জনে এবং দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে বলে মনে করেন আয়োজকরা।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top