শিরোনাম

সোমবার, অক্টোবর 16, 2017 - গুগলের এই এয়ারপড হেডফোন যখন ট্রান্সলেটর | সোমবার, অক্টোবর 16, 2017 - কম্পিউটার গেমের আসক্তিতে হতে পারে ভয়াবহ পরিণতি | সোমবার, অক্টোবর 16, 2017 - ওটিসি ড্রাগ বিষয়ে সচেতনতা জরুরি | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ ও আমেরিকায় মেডিক্যাল পড়াশোনা | সোমবার, অক্টোবর 16, 2017 - ইউরোপ সাইপ্রাসে পড়াশোনা ও কাজ | সোমবার, অক্টোবর 16, 2017 - আসুসের নতুন অষ্টম প্রজন্মের মাদারর্বোড বাজারে | সোমবার, অক্টোবর 16, 2017 - ক্লাউড কম্পিউটিং মেলায় অংশ গ্রহন করছে বাংলাদেশের প্রতিনিধি দল | রবিবার, অক্টোবর 15, 2017 - পাতায়া ভ্রমনের স্বপ্ন পূরণ | রবিবার, অক্টোবর 15, 2017 - বৃৃটিশ কাউন্সিল আয়োজিত বই পড়া প্রতিযোগিতার চুড়ান্ত পরীক্ষা সম্পন্ন | রবিবার, অক্টোবর 15, 2017 - ঢাকায় অনুষ্ঠিত হলো ডিজিটাল মার্কেটিং সামিট ও অ্যাওয়ার্ড ২০১৭ |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যামব্রিজ পরীক্ষায় শীর্ষে বাংলাদেশের ২২ শিক্ষার্থী
ক্যামব্রিজ পরীক্ষায় শীর্ষে বাংলাদেশের ২২ শিক্ষার্থী

ক্যামব্রিজ পরীক্ষায় শীর্ষে বাংলাদেশের ২২ শিক্ষার্থী

ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশন’স বৃহস্পতিবার বাংলাদেশে আউটস্টান্ডিং ক্যামব্রিজ লার্নার অ্যাওয়ার্ডস বিজয়ীদের নাম ঘোষণা করেছে। এ বছর বিশ্বব্যাপী আয়োজিত এ পরীক্ষায় বাংলাদেশের ২২ জন শিক্ষার্থী ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এএস, এ লেভেল এবং ও লেভেলে সর্বোচ্চ নম্বর অর্জন করেছে।

cambridge-university-exam-results-corporateনভেম্বর ২০১৪ এবং জুন ২০১৫ পর্বে বাংলাদেশের মাধ্যমিক স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্যের স্বীকৃতি ও উদযাপনের লক্ষ্যে প্রতিষ্ঠানটি এ পুরস্কার ঘোষণা করে।

এ ছাড়া একক বিষয়ে সর্বোচ্চ নম্বর পেয়েছে বাংলাদেশের মোট ২৯ জন শিক্ষার্থী এবং দেশের ২০ টি স্কুলের ৬১ জন শিক্ষার্থী ক্যামব্রিজ পরীক্ষায় তাদের অসাধারণ নৈপুন্য দেখিয়েছে। এসব শিক্ষার্থীরা গনিত, রসায়ন ও অর্থনীতি সহ বিভিন্ন বিষয়ে দক্ষতার পরিচয় রেখেছে।

বাংলাদেশে ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস এর স্কুল’স ডেভেলপমেন্ট ম্যানেজার সুজি চৌধুরী বলেন, “ক্যামব্রিজ পোগ্রাম’স শিক্ষার্থীদের সৃজশীলতা, যৌক্তিক চিন্তা ও সমস্যা সমাধানের কৌশল উন্নয়ন ও তা মূলায়নে সাহায্য করে যা তাদেরকে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সফলতা অর্জনের জন্য প্রস্তুত করবে।”

তিনি বলেন, “আমরা অত্যন্ত আনন্দিত যে বাংলাদেশ থেকে অনেক শিক্ষার্থী ক্যামব্রিজ পরীক্ষায় অত্যন্ত ভাল ফল করেছে। এই শিক্ষার্থীরা আগামীতে আরও এগিয়ে যাবে। তাদের এ অর্জন বিশ্বের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় দ্বারা গ্রহণযোগ্য হয়েছে যা তাদেরকে আত্মবিশ্বাসী করে তুলবে এবং আধুনিক বিশ্বে সফলতা অর্জনের জন্য তারা প্রত্যেকেই এখন প্রস্তুত।”

বাংলাদেশে খুব বেশি পড়া হয় না এমন বিষয়গুলোতেও কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীরা যারা ‘সেরা অর্জন’ স্বীকৃতি পেয়েছে এবং যারা একাধিক বিষয়ে মোট সর্বোচ্চ কমুলেটিভ নম্বর পেয়েছে তাদেরকেও বিশ্বব্যাপী এ পুরস্কার দেয়া হয়। এসব পুরস্কার বিজয়ীরা বিশ্বব্যাপী হাজার হাজার শিক্ষার্থী যারা তাদের সাথে ক্যামব্রিজ ও লেভেল, ক্যামব্রিজ আইজিসিএসই, ক্যামব্রিজ ইন্টরন্যাশনাল এএস এবং এ লেভেল পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তাদের থেকে অনেক এগিয়ে থাকবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top