শিরোনাম

বৃহস্পতিবার, মে 25, 2017 - জিপি অ্যাক্সেলারেটরের চতুর্থ ব্যাচের জন্য আবেদন গ্রহণ শুরু | বৃহস্পতিবার, মে 25, 2017 - বিসিএস-এ ‘ব্যবসা সাফল্যে প্রচার এবং প্রসার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত | বৃহস্পতিবার, মে 25, 2017 - ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে দারাজের ফিউচার লিডারশীপ প্রোগ্রাম | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফাঁস হল নকিয়া ৯ এর ফিচার | বৃহস্পতিবার, মে 25, 2017 - নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ এর সেরা পাঁচে বাংলাদেশের দুই প্রকল্প | বৃহস্পতিবার, মে 25, 2017 - স্মার্টফোনে চার্জ না থাকার জন্য দায়ী যে সকল অ্যাপ | বৃহস্পতিবার, মে 25, 2017 - ফেসবুকে ভিডিও আপলোডে পুরস্কার | বুধবার, মে 24, 2017 - গ্রাহকের হাতে পণ্য তুলে দিতে সর্বাপেক্ষা জনপ্রিয় মাধ্যম বিক্রয় ডট কম | বুধবার, মে 24, 2017 - জেডটিই এবং বাংলালিংক নিয়ে এলো বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম | বুধবার, মে 24, 2017 - ৩৩১০ সহ নকিয়ার তিনটি স্মার্টফোন জুন থেকে দেশের বাজারে পাওয়া যাবে |
প্রথম পাতা / ক্যারিয়ার / ক্যামব্রিজ পরীক্ষায় শীর্ষে বাংলাদেশের ২২ শিক্ষার্থী
ক্যামব্রিজ পরীক্ষায় শীর্ষে বাংলাদেশের ২২ শিক্ষার্থী

ক্যামব্রিজ পরীক্ষায় শীর্ষে বাংলাদেশের ২২ শিক্ষার্থী

ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশন’স বৃহস্পতিবার বাংলাদেশে আউটস্টান্ডিং ক্যামব্রিজ লার্নার অ্যাওয়ার্ডস বিজয়ীদের নাম ঘোষণা করেছে। এ বছর বিশ্বব্যাপী আয়োজিত এ পরীক্ষায় বাংলাদেশের ২২ জন শিক্ষার্থী ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এএস, এ লেভেল এবং ও লেভেলে সর্বোচ্চ নম্বর অর্জন করেছে।

cambridge-university-exam-results-corporateনভেম্বর ২০১৪ এবং জুন ২০১৫ পর্বে বাংলাদেশের মাধ্যমিক স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্যের স্বীকৃতি ও উদযাপনের লক্ষ্যে প্রতিষ্ঠানটি এ পুরস্কার ঘোষণা করে।

এ ছাড়া একক বিষয়ে সর্বোচ্চ নম্বর পেয়েছে বাংলাদেশের মোট ২৯ জন শিক্ষার্থী এবং দেশের ২০ টি স্কুলের ৬১ জন শিক্ষার্থী ক্যামব্রিজ পরীক্ষায় তাদের অসাধারণ নৈপুন্য দেখিয়েছে। এসব শিক্ষার্থীরা গনিত, রসায়ন ও অর্থনীতি সহ বিভিন্ন বিষয়ে দক্ষতার পরিচয় রেখেছে।

বাংলাদেশে ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস এর স্কুল’স ডেভেলপমেন্ট ম্যানেজার সুজি চৌধুরী বলেন, “ক্যামব্রিজ পোগ্রাম’স শিক্ষার্থীদের সৃজশীলতা, যৌক্তিক চিন্তা ও সমস্যা সমাধানের কৌশল উন্নয়ন ও তা মূলায়নে সাহায্য করে যা তাদেরকে বিশ্ববিদ্যালয় পর্যায়ে সফলতা অর্জনের জন্য প্রস্তুত করবে।”

তিনি বলেন, “আমরা অত্যন্ত আনন্দিত যে বাংলাদেশ থেকে অনেক শিক্ষার্থী ক্যামব্রিজ পরীক্ষায় অত্যন্ত ভাল ফল করেছে। এই শিক্ষার্থীরা আগামীতে আরও এগিয়ে যাবে। তাদের এ অর্জন বিশ্বের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় দ্বারা গ্রহণযোগ্য হয়েছে যা তাদেরকে আত্মবিশ্বাসী করে তুলবে এবং আধুনিক বিশ্বে সফলতা অর্জনের জন্য তারা প্রত্যেকেই এখন প্রস্তুত।”

বাংলাদেশে খুব বেশি পড়া হয় না এমন বিষয়গুলোতেও কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীরা যারা ‘সেরা অর্জন’ স্বীকৃতি পেয়েছে এবং যারা একাধিক বিষয়ে মোট সর্বোচ্চ কমুলেটিভ নম্বর পেয়েছে তাদেরকেও বিশ্বব্যাপী এ পুরস্কার দেয়া হয়। এসব পুরস্কার বিজয়ীরা বিশ্বব্যাপী হাজার হাজার শিক্ষার্থী যারা তাদের সাথে ক্যামব্রিজ ও লেভেল, ক্যামব্রিজ আইজিসিএসই, ক্যামব্রিজ ইন্টরন্যাশনাল এএস এবং এ লেভেল পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তাদের থেকে অনেক এগিয়ে থাকবে।

Comments

comments



মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। Required fields are marked *

*

Scroll To Top