ঢাকা | শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ |
২৫ °সে
|
বাংলা কনভার্টার
walton

শিগগিরই আসছে শাওমির প্রথম গাড়ি

শিগগিরই আসছে শাওমির প্রথম গাড়ি
শিগগিরই আসছে শাওমির প্রথম গাড়ি

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বাজারে আসছে শাওমির গাড়ি। স্মার্টফোনের দুনিয়ায় শাওমি বেশ পাকাপোক্ত জায়গা করে নিয়েছে অনেক আগেই। তবে গাড়ি তৈরির পরিকল্পনার কথা আরও আগে জানিয়েছিল। তবে এবার জানা গেল, ২০২৪ সালের প্রথমার্ধে গণহারে নিজস্ব ব্র্যান্ডের গাড়ি উৎপাদন করবে শাওমি।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, বিনিয়োগকারীদের এক অনুষ্ঠানে মন্তব্যটি করেন শাওমি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লেই জুন। স্থানীয় সংবাদমাধ্যম সে খবর প্রকাশ করলে শাওমির পক্ষ থেকে তা নিশ্চিত করা হয়। শাওমির আন্তর্জাতিক বিপণন বিভাগের পরিচালক জাং জিয়ুয়ান খবরটি তার ভেরিফায়েড ওয়েইবো অ্যাকাউন্টে পোস্ট করেন। এ খবরে শাওমির শেয়ারের দর ৫ দশমিক ৪ শতাংশ বেড়ে যায়। ১২ মের পর এই প্রথম এক দিনে তাদের শেয়ারের দরে এতটা উত্থান দেখা গেল। চলতি বছরেই চীনা প্রতিষ্ঠানটি বৈদ্যুতিক গাড়ি (ইভি) তৈরির ঘোষণা দেয়।

লেই জুনের মন্তব্যে সেটির পরবর্তী বড় লক্ষ্য সম্পর্কেও আঁচ পাওয়া যায়। এর আগে নিজেদের ব্যবসায় আগামী ১০ বছরে ১০ বিলিয়ান ডলার বিনিয়োগ করতে চলেছে বলে নিশ্চিত করেছিল। আগস্টের শেষ ভাগে বিভাগটির আনুষ্ঠানিক নিবন্ধন সম্পন্ন করে শাওমি।

গাড়ি তৈরির জন্য কর্মী নিয়োগ জারি রেখেছে শাওমি। তবে গাড়িগুলো নিজেরাই তৈরি করবে, নাকি অন্য কোনো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিতে যাবে, তা নিশ্চিত করেনি। শাওমি ইভি কোম্পানি লিমিটেড মূলত বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক ও অটোমোবাইলের বাজার হিসেবে পরিচিত। যদিও গাড়ির ব্যবসায় শাওমি কতটা সফল হবে তা এখনই বলা যাচ্ছে না।

শাওমি,গাড়ি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়