ঢাকা | শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ |
২৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

সাইবার অপরাধ নিয়ন্ত্রণ এখন আমাদের বড় চ্যালেঞ্জ: পুলিশ মহাপরিদর্শক

সাইবার অপরাধ নিয়ন্ত্রণ এখন আমাদের বড় চ্যালেঞ্জ: পুলিশ মহাপরিদর্শক
সাইবার অপরাধ নিয়ন্ত্রণ এখন আমাদের বড় চ্যালেঞ্জ: পুলিশ মহাপরিদর্শক

টেকনোলজির ভালো দিক যেমন ব্যবহার করছি, সেই সঙ্গে এর মাধ্যমে ঝুঁকিও রয়েছে। সেই ঝুঁকির কাছে আমরা কখনোই আত্মসমর্পণ করতে চাই না বললেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত কমিউনিটি পুলিশিং ডে-২০২১ এর উদ্বোধন ও আলোচনা অনুষ্ঠানে আইজিপি এ কথা বলেন।

তিনি বলেন, প্রতিদিন টেকনোলজি আপডেট হয়। এ জন্য র‍্যাব-পুলিশকে টেকনোলজি আপডেটের সঙ্গে সঙ্গে এগিয়ে থাকতে হবে।

আইজিপি বলেন, পুলিশের সামনে আগামী চ্যালেঞ্জ হলো, সাইবার ওয়ার্ল্ডের স্যোশাল মিডিয়া। পুরাতন অপরাধ কমছে কিন্তু প্রতিনিয়ত সাইবার অপরাধ বাড়ছে। সাইবার ওয়ার্ল্ড দেশের জন্য, মানুষের জন্য হুমকি তৈরি করছে। সাইবার অপরাধ মোকাবিলায় আমাদের প্রস্তুতি নিতে হবে। সাইবার অপরাধ মোকাবিলায় স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করবো। সাইবার ওয়ার্ল্ডের যে ঝুঁকি রয়েছে, সেই ঝুঁকি থেকে আমাদের দেশকে রক্ষা করতে হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন খ্যাতিমান বিজ্ঞানী ও লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এছাড়াও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সাইবার অপরাধ,পুলিশ মহাপরিদর্শক,বেনজীর আহমেদ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়