ঢাকা | বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

সুগার ড্যাডি সম্পর্কিত সব অ্যাপ সরিয়ে ফেলবে গুগল

সুগার ড্যাডি সম্পর্কিত সব অ্যাপ সরিয়ে ফেলবে গুগল
সুগার ড্যাডি সম্পর্কিত সব অ্যাপ সরিয়ে ফেলবে গুগল

সম্পদশালী বয়স্ক ব্যক্তির সাথে আর্থিক সহায়তার বিনিময়ে অল্প বয়ষ্ক নারী যৌন সুবিধা (সুগার ড্যাডি) পাইয়ে দিতে কাজ করে অ্যাপস গুলোকে সরিয়ে ফেলবে গুগল।

পহেলা সেপ্টেম্বর থেকেই নতুন এই নিষেধাজ্ঞা কার্যকর হবে বলে জানিয়েছে মার্কিন প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেট। সার্চ জায়ান্ট এই প্রতিষ্ঠানের বরাত দিয়ে এনগেজেটের ওই প্রতিবেদনে বলা হয়, যৌনতা কেন্দ্রীক কনটেন্ট বিষয়ে আগে থেকেও সোচ্চার গুগল।

সেই নিষেধাজ্ঞার অংশ হিসেবে যৌন সম্পর্কের বিনিময়ে প্রতিদানের বেঝাপড়ায় সহায়তা করে এমন কনটেন্ট সরাবে গুগল। তাই সুগার ড্যাডি ঘরানার অ্যাপগুলো এই শ্রেণীতে পড়ার কারণে সেগুলোও মুছে দেওয়া হবে।

প্রসঙ্গত,‘সুগার ড্যাডি’ বলতে সাধারণত সম্পদশালী বয়স্ক ব্যক্তিকে বুঝানো হয় যিনি যৌন সুবিধা পাওয়ার বিনিময়ে অল্প বয়ষ্ক নারীকে আর্থিক সহায়তা দিয়ে থাকেন। আর যে অ্যাপগুলো এ ধরনের সম্পর্ক তৈরির প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে সেগুলো সুগার ড্যাডি অ্যাপ নামে পরিচিত।

এর আগে ২০১৫ সালে ‘সুগার ড্যাডি’ শব্দদ্বয় ব্যাপকভাবে আলোচনায় আসে। ওই বছর হ্যাকিংয়ের কবলে পড়েছিল পরকীয়া বিষয়ক অ্যাপ অ্যাশলি ম্যাডিসন, বেহাত হয়ে গিয়েছিল গ্রাহক তালিকা। এখন আবার নতুন করে শব্দটি করে সামনে নিয়ে এসেছে গুগলের আপডেটেড প্লে স্টোর নীতি।

সুগার ড্যাডি,অ্যাপ,গুগল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়