ঢাকা | বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ |
২৬ °সে
|
বাংলা কনভার্টার

ই-কমার্সের নামে ইঅরেঞ্জ শপ এর কমলা সুন্দরীর খোঁজ পাচ্ছে না গ্রাহক

ই-কমার্সের নামে ইঅরেঞ্জ শপ এর কমলা সুন্দরীর খোঁজ পাচ্ছে না গ্রাহক
ই-কমার্সের নামে ইঅরেঞ্জ শপ এর কমলা সুন্দরীর খোঁজ পাচ্ছে না গ্রাহক

মাত্র দেড় বছর সিটি ব্যাংকের একাউন্টস অফিসার হিসেবে কাজ করেই ই-কমার্স ব্যবসায়ী বনে গেছেন তিনি। নারী উদ্যোক্তারও তকমা লাগিয়েছেন।ইঅরেঞ্জ ডট শপ নামে খুলেছেন অনলাইন দোকান। সাধারন মানুষের আস্থা পেতে তরুণদের আইকন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ছবিও ব্যাবহার করেছেন। নামে ই-কমার্স হলেও পণ্য বিক্রির চেয়ে টাকা হাতাতে মনোযোগ দিয়েছেন ভাউচার বিক্রিতে।

ই-ক্যাবের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শাহাব উদ্দিন জানিয়েছেন, বাংলাদেশ ব্যাংকের ইন্সপেকশন রিপোর্টসহ বাণিজ্য মন্ত্রণালয়, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, ক্রেতা ও মার্চেন্টদের কাছ থেকে পাওয়া অভিযোগের পরিপ্রেক্ষিতে ‘সদস্যপদ কেন স্থগিত করা হবে না’ তার জবাব চেয়ে বুধবার কয়েকটি ই-কমার্স কোম্পানিকে চিঠি পাঠানো হয়েছে।

ই-ক্যাবের ভাইস প্রেসিডেন্ট শাহাব উদ্দিন জানান, ব্র্যাক ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক যে ১০টি কোম্পানির সঙ্গে তাদের ডেবিট ও ক্রেডিট কার্ডের লেনদেন স্থগিত করেছে, ওই ১০ কোম্পানির মধ্যে যারা ই-ক্যাবের সদস্য- তাদের সবাইকে শোকজ লেটার পাঠানো হচ্ছে। ই-কমার্স সেক্টরের সম্ভাবনা কাজে লাগানো ও গ্রাহক আস্থা বাড়াতেই এমএলএম পদ্ধতিতে পরিচালিত কোম্পানিগুলোর সদস্যপদ স্থগিত করা হবে।

ইঅরেঞ্জ ডট শপের ব্যাংক হিসাব তলব করেছে কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

অ্যাকাউন্টের তথ্য বুধবার চেয়ে চিঠি দেয়া হয় এসব প্রতিষ্ঠানকে। এক সপ্তাহের মধ্যে এসব প্রতিষ্ঠানের লেনদেন-সংক্রান্ত যাবতীয় তথ্য পাঠাতে হবে।

বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে, এসব প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠানের স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তির নামে কোনো হিসাব বর্তমানে বা এর আগে পরিচালিত হলে তা জানাতে হবে। একই সঙ্গে হিসাব খোলার ফরম, কেওয়াইসি প্রোফাইল, শুরু থেকে হালনাগাদ লেনদেন বিবরণীও দিতে হবে।

নিজাম আহমেদ নামে এক গ্রাহক লিখেছেন,আমি গত ০৩/০৬/২০২১ তারিখে পালসার অর্ডার করছি?ভাউচার থেকে পেমেন্টর টাকা কেটে নিছে কিন্তু এখনো পেমেন্ট ডিও দেখাছে? এর কি কোন সমাধান পাবো না ?অর্ডার আইডি #1622732423667

রিমন শেখ নামে ক গ্রাহক লিখেছেন,ডাবল টাকা ভাউচার 15 কর্মদিবসে এ্যাকটিভ হওয়ার কথা কিন্তু এখনো কেন এ্যাকটিভ হল না...???

Invoice: 1620340769181

Order Date: 07 May 2021

ইঅরেঞ্জ শপ,eorange.shop,ইঅরেঞ্জ ডট শপ,ই-কমার্স
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়