ঢাকা | শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮ |
৩৩ °সে
|
বাংলা কনভার্টার

ভিন্নধর্মী গ্রাহক সুবিধা নিয়ে যাত্রা শুরু ই-গ্রোসারি প্লাটফর্ম বাজারনাও এর

ভিন্নধর্মী গ্রাহক সুবিধা নিয়ে যাত্রা শুরু ই-গ্রোসারি প্লাটফর্ম বাজারনাও এর
ভিন্নধর্মী গ্রাহক সুবিধা নিয়ে যাত্রা শুরু ই-গ্রোসারি প্লাটফর্ম বাজারনাও এর

ঢাকার মিরপুরে থাকেন সাদ। সদ্যই পড়াশোনার পাট চুকিয়েছেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে। একটি আইটি ফার্ম এ চাকরি করেই নিজের খরচ চালিয়ে নিতেন। লকডাউনের কারণে অফিস বন্ধ, বেতনও আটকে পরে যায় প্রায় তিন মাসের মতন। জমানো টাকাগুলো খরচ হয়ে গেলে কি করবেন, কিভাবে খরচ চালাবেন এই দুশ্চিন্তায় থাকতেন সারাক্ষণ। কারো কাছে যে সাহায্য চাইবেন সেই উপায় ও নেই। কাছের বন্ধু বান্ধব চলে গেছে যে যার বাড়িতে। এমন বিপদের সময় পরম বন্ধু হয়ে দাঁড়ায় বাজারনাও ডটকম। তিনি বলেন, “অভুক্ত অবস্থায় অন্তত থাকতে হয়নি। ঠিক সময়ে নিত্যপ্রয়োজনীয় পণ্য আমি হাতের কাছে পেয়েছি।“

সাম্প্রতিক সময়ে ক্রেতাদের মাঝে বাজারনাও এর করা একটি ক্যাম্পেইন এ এমন ধরণের গল্পগুলো যেন সবার। এড়িয়ে যাওয়া যায় না, আবার অন্য কারো সাহায্য নিতেও ঠিক মন সায় দেয় না, এমন সব বিপদগুলোতে বাজারনাও ই ভরসা ছিলো প্রায় সকল ক্রেতার।

বাজারনাও এর সিইও আনুশা বলেন, “করোনা এর সময় কঠিন পরিস্থিতির এই ঘটনাগুলো দেখে কি করে সমাধান পাওয়া সম্ভব তা ভাবতে ভাবতেই মাথায় এলো বাজারনাও এর ধারণা। লাভ নয়, বরং বিপদে মানুষের পাশে দাঁড়ানোই আমাদের আসল লক্ষ্য।” তিনি আরো জানান, ঢাকার এলাকাগুলোতে নিত্যপণ্যের দোকান থেকে বাকিতে পণ্য কেনার সুবিধা থাকলেও সেখানে সবধরনের পণ্য থাকে না। তাই অনেকসময় সঠিক দামেও ভালোমানের পণ্য না পেয়ে বাধ্য হয়েই নিম্নমানের পণ্য বেছে নিচ্ছেন অনেকে। কিন্তু বাজারনাও.কম এ রয়েছে সব ধরণের উন্নতমানের পণ্য। যার উপরে আছে ২৫% পর্যন্ত মূল্যছাড়। তাছাড়াও কেউ সর্বনিম্ন ২০০ টাকার পণ্য কিনলেই পাচ্ছে ফ্রি ডেলিভারিসহ আরো আকর্ষণীয় অফার।

প্রতিষ্ঠানের এমডি স্বপন কুমার দে জানান, "বাজারনাও এ ক্রেডিট অ্যাকাউন্ট খুললেই ৫০০ টাকা থেকে ১০০০০ টাকা পর্যন্ত বাকিতে বাজার করার এবং ২০ দিনের মধ্যে বাড়তি সুদ ছাড়াই মূল্য পরিশোধের সুযোগ পাচ্ছে ক্রেতারা।” তিনি আরও বলেন, প্রতিটি বিভাগে আমাদের এই সেবা দোরগোড়ায় পৌঁছাতে কাজ করে যাচ্ছে টিম বাজারনাও। ইতিমধ্যে এসএসএল, বিকাশ, নগদসহ বিভিন্ন মাধ্যমে পেমেন্ট এর সুবিধা চালু করেছে বাজারনাও। একই সাথে দেশ এর শীর্ষস্থানীয় বেশ কিছু কোম্পানির সাথে পণ্য সরবরাহের জন্যে ব্যবসায়িক সম্পর্ক স্থাপন করে গ্রাহকদের সর্বোচ্চ সন্তুষ্টি নিশ্চিত করতে চায় বাজারনাও।

ব্র্যান্ড ম্যানেজার এ.এস.এম.নাসিম জানান, “দেশের সম্ভাবনাময় ই-গ্রোসারি খাতে সঠিকভাবে ব্যবসা পরিচালনা প্রতিষ্ঠিত হওয়া সম্ভব। শীঘ্রই গ্রাহকদের কাছে আমাদের সেবা পৌঁছে দিতে বাজারনাও অ্যাপ এর মাধ্যমে রেফারাল ক্যাম্পেইন শুরু করতে যাচ্ছি আমরা।”

সেলস ম্যানেজার মোহাম্মদ শরিফুল ইসলাম (সুমন) জানান, “বাজারনাও টিমে এবং ডেলিভারি টিমে আমরা নারী ও সুবিধাবঞ্চিতদের অগ্রাধিকার দিচ্ছি। এছাড়াও লাভের একটি অংশ দাতব্য প্রতিষ্ঠানের মাধ্যমে গরিব ও অভাবী মানুষদের মাঝে পৌঁছে দিচ্ছি। এছাড়া আমরা আমাদের গ্রাহকদের দ্রুততর ডেলিভারি এবং কেনাকাটা পরবর্তী সকল অভিযোগের সমাধান নিশ্চিত করতে আলাদা টিম গঠন করেছি।”

প্রতিষ্ঠানটির ফিনান্স ম্যানেজার সনৎ কুমার ঘোষ জানান, “ইতোমধ্যে আমরা আমাদের স্বল্পমেয়াদি লক্ষমাত্রা অর্জনে সক্ষম হয়েছি এবং কিছুদিনের মধ্যে আমরা গ্রাহকদের মাঝে আমাদের নিজস্ব ব্র্যান্ডেড পণ্য বাজারজাত করণে সক্ষম হবো যা গ্রাহকদের অধিকতর সন্তুষ্টি নিশ্চিত করবে।”

গ্রোসারি,বাজারনাও
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়