ঢাকা | বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

অসাধু ব্যক্তিদের জন্যই ই-কমার্স বিকশিত হলো না :অ্যাটর্নি জেনারেল

অসাধু ব্যক্তিদের জন্যই ই-কমার্স বিকশিত হলো না :অ্যাটর্নি জেনারেল
অসাধু ব্যক্তিদের জন্যই ই-কমার্স বিকশিত হলো না :অ্যাটর্নি জেনারেল

অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন বলেছেন, পৃথিবীর সব দেশেই ই-কমার্সের ব্যবসা রয়েছে। এটা জনপ্রিয় একটা প্ল্যাটফরম। আমাদের দেশে ই-কমার্স ব্যবসা নতুন। কতিপয় অসাধু ব্যক্তি তাদের অসাধু কার্যকলাপের জন্য এই ব্যবসা বিকশিত হলো না।

তিনি বলেন, নতুন এই ব্যবসায় মানুষজন কাজ করতে পারত। সেটাকে প্রশ্নের মুখে ফেলে দিয়ে ই-কমার্স ব্যবসাটাকে নষ্ট করে ফেলা হলো। গতকাল রবিবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল এ কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, আমার জানা মতে ই-কমার্স নিয়ে কোনো আইন হয়নি। এটাকে আইনের আওতাভুক্ত করতে হবে। আমি মনে করি, যারা এ ধরনের ব্যবসা করবে তাদের কাছ থেকে একটা সিকিউরিটি মানি নিয়ে বাংলাদেশ ব্যাংক তাদের লাইসেন্স দেবে।

সেই ক্ষেত্রে কোনো ব্যক্তি যদি কোনো ধরনের প্রতারণার শিকার হন, তাদের ই-কমার্স প্রতিষ্ঠানের সিকিউরিটি মানি থেকে ক্ষতিপূরণ দেওয়া যেতে পারে। আর কেউ প্রতারিত হলে সে দেওয়ানি ও ফৌজদারি মামলা করতে পারে। তিনি বলেন, ক্রেতাকে বা গ্রাহককে সাবধান হতে হবে। আমি সবাইকে একটা পরামর্শ দেব, কোনো ধরনের বিনিয়োগ করার আগে, কোনো পণ্য অর্ডার করার আগে দয়া করে করে এর ভালো-মন্দ দিকটা খতিয়ে দেখে তারপর অর্ডার করবেন।

অসাধু,ই-কমার্স,অ্যাটর্নি জেনারেল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়