ঢাকা | রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

খাতের রীতি অনুযায়ী সরকারি–বেসরকারি সব ব্যাংকেই সমস্যা আছে : সালমান এফ রহমান

খাতের রীতি অনুযায়ী সরকারি–বেসরকারি সব ব্যাংকেই সমস্যা আছে : সালমান এফ রহমান
রাজধানীর সোনারগাঁও হোটেলে রোববার রাতে জনতা ব্যাংকের এক অনুষ্ঠানে সালমান এফ রহমান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, সরকারি–বেসরকারি সব ব্যাংকেই সমস্যা আছে। এটা এই খাতের রীতি। গুরুত্বপূর্ণ বিষয় হলো, সমস্যা তৈরি হলে দ্রুত সমাধান করা।

রাজধানীর সোনারগাঁও হোটেলে রোববার রাতে জনতা ব্যাংকের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সালমান এফ রহমান। ২০২১ সালে সর্বোচ্চ রপ্তানিকারক ও সেরা গ্রাহকদের সম্মাননা দেওয়ার জন্য ওই অনুষ্ঠানের আয়োজন করে জনতা ব্যাংক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান সোহেল এফ রহমান ও জনতা ব্যাংকের চেয়ারম্যান এস এম মাহফুজুর রহমান।

অনুষ্ঠানে সালমান এফ রহমান বলেন, ‘অনেকে বলে যে আমাদের ব্যাংকে অনেক সমস্যা আছে। কিন্তু আমি জানতে চাই, কোন দেশের ব্যাংকে সমস্যা নেই? ভারত ও চীনের মতো বড় অর্থনীতির দেশেও এই সমস্যা আছে। সমস্যা থাকা স্বাভাবিক। তবে গুরুত্বপূর্ণ হলো, সমস্যা হলে দ্রুত তার সমাধান করে ফেলা, যেটা আমরা করছি।’

সালমান এফ রহমান আরও বলেন, প্রধানমন্ত্রীর কাছে অনেক সময় পরামর্শ আসে, রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলো একীভূত করা হোক। কিন্তু দেশের অর্থনৈতিক স্থিরতার কথা ভেবে প্রধানমন্ত্রী তা করেন না। এ সময় তিনি সরকারি ব্যাংকের কর্মকর্তাদের ব্যাংকিং খাতের নতুন নতুন প্রযুক্তি ও উদ্ভাবনের বিষয়ে নিয়মিত খবর রাখার পরামর্শ দেন।

অনুষ্ঠানে জনতা ব্যাংকের চেয়ারম্যান এস এম মাহফুজুর রহমান বলেন, ‘সরকারি ব্যাংকের অনেক ভালো দিক আছে। কিন্তু অপ্রিয় হলেও সত্য এই যে আমাদের (সরকারি ব্যাংকের) মধ্য থেকেই অনেকে সরকারি ব্যাংকগুলোকে যে অবস্থায় নিয়ে গেছে, যার জের আমাদের অনেক দিন টানতে হবে। এর বেশি কিছু বলতে চাই না।’

অনুষ্ঠানে তিনটি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে জনতা ব্যাংক। এদের মধ্যে সর্বোচ্চ রপ্তানিকারক ও সেরা গ্রাহকের সম্মাননা পায় বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো) লিমিটেড। বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান সোহেল এফ রহমান ও ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমানের হাতে ক্রেস্ট তুলে দেন জনতা ব্যাংকের চেয়ারম্যান এস এম মাহফুজুর রহমান।

এ ছাড়া দ্বিতীয় সেরা গ্রাহক হিসেবে মাল্টিফ্যাবস লিমিটেড ও তৃতীয় সর্বোচ্চ রপ্তানি ও সেরা গ্রাহক হিসেবে অর্গানিক শ্রিম্পস এক্সপোর্ট লিমিটেডকে সম্মাননা দেয় জনতা ব্যাংক।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আব্দুছ ছালাম আজাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনতা ব্যাংকের চেয়ারম্যান এস এম মাহফুজুর রহমান।

সালমান এফ রহমান,জনতা ব্যাংকে
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়