৪০ ঘন্টার ব্যাটারি ব্যাকআপ দিবে প্যানাসনিক টাফবুক এফজেড ৫৫

৪০ ঘন্টার ব্যাটারি ব্যাকআপ দিবে প্যানাসনিক টাফবুক এফজেড ৫৫
৪০ ঘন্টার ব্যাটারি ব্যাকআপ দিবে প্যানাসনিক টাফবুক এফজেড ৫৫

প্যানাসনিক এর পণ্য মানেই আস্থার শতভাগ সেখানে থাকে। প্যানাসনিক এর এবার নতুন ল্যাপটপ আমাদের মাঝে আসছে সেই ল্যাপটপটি হচ্ছে প্যানাসনিক টাফবুক এফ জেড ৫৫। অনেক আধুনিক প্রযুক্তিতে তৈরি করা হয়েছে এই ল্যাপটপটি। মনোরঞ্জন করা ডিজাইনে আপনাকে আকর্ষণ করবে এই ল্যাপটপটি। সম্প্রতি লঞ্চ করা হয়েছে এই ল্যাপটপটির। চলুন দেখে নেওয়া যাক কেমন হচ্ছে এই ল্যাপটপটি।

চলুন এবার আলোচনা করা যাক এই ল্যাপটপটির স্পেসিফিকেশন নিয়েঃ প্যানাসনিক টাফবুক এফ জেড ৫৫ ল্যাপটপে দেওয়া হয়েছে ১৪ ইঞ্চি বিশিষ্ট ফুল এইচ ডি ডিসপ্লে যার ১৬ঃ৯ অনুপাতে সজ্জিত এটি। এই ল্যাপটপটির ওজন দেওয়া হয়েছে মাত্র ২.০৮ কেজি এবং এর আয়তন দেওয়া হয়েছে ৩৪৫X২৭২X৩২.৮ মিলিমিটার। এই ল্যাপটপটিতে দেওয়া হয়েছে ইন্টেল কোর আই ৭ প্রসেসর এবং র‍্যাম দেওয়া হয়েছে যথাক্রমে ৮, ১৬ এবং ৩২ জিবি।

এই ল্যাপটপটির হার্ড ডিস্ক দেওয়া হয়েছে যথাক্রমে ২৫৬, ৫১২ এবং ১ টিবি জিবি এস এস ডি। এছাড়া এই ল্যাপটপটির দেওয়া হয়েছে ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.০, ২.০ পোর্ট, হেডফোন জ্যাক ৩.৫ মিলিমিটার, ইউ এস বি টাইপ এ পোর্ট ৩.২। উইন্ডোজ ১০ প্রো তে রান করবে এটি। এই ল্যাপটপটিতে আরো দেওয়া হয়েছে ২ মেগাপিক্সেল এর ফুল এইচ ডি ওয়েব ক্যামেরা যার মাধ্যমে খুব ভালভাবে ভিডিও কলিং করা যাবে।

উক্ত ল্যাপটপটির সাথে দেওয়া হয়েছে ৪০ ঘন্টার ব্যাটারি ব্যাকআপ, সাধারণত এখনকার ল্যাপটপ গুলোতে এত বেশি ব্যাটারি ব্যাকআপ দেয়না। বিষয়টি আমার কাছে খুব ভাল লেগেছে। হ্যান্ডেল থাকার কারণে বহনের ক্ষেত্রে খুব সুবিধা পাওয়া যাবে এই টাফবুকটিতে।

প্যানাসনিক টাফবুক এফ জেড ৫৫ এর মূল্যঃ এই ল্যাপটপটির মূল্য নির্ধারণ করা হয়েছে ভারতের মূল্য অনুযায়ী ১,৪৯,০০০ রুপী যার বাংলাদেশী মূল্য হবে ১,৬৭,৮১০ টাকা মাত্র।

প্যানাসনিক টাফবুক এফজেড ৫৫,৪০ ঘন্টার ব্যাটারি ব্যাকআপ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়