ডিজিটাল কর্মসংস্থান নিশ্চিত করতে গেটকোর উদ্যোগ

ডিজিটাল কর্মসংস্থান নিশ্চিত করতে গেটকোর উদ্যোগ
ডিজিটাল কর্মসংস্থান নিশ্চিত করতে গেটকোর উদ্যোগ

বিশ্বজুড়ে ডিজিটাল কর্মসংস্থানের বাস্তবতায় দেশ জুড়ে দক্ষ আইটি মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে গেটকো সেন্টার অফ এক্সিলেন্স নানামুখি প্রশিক্ষণ কার্যক্রম ও সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করছে। এসব কার্যক্রমের মধ্যে অন্যান্য কোর্সের পাশাপাশি রয়েছে নতুন উদ্যোক্তাদের জন্য ফেসবুক ও ডিজিটাল মাধ্যম ভিত্তিক ব্যবসা পরিচালনার জন্য নতুন ধরণের একটি কোর্স “এন্টারপ্রনার্স আইটি এম্পাওয়ারমেন্ট কোর্স”। এই কোর্সের মাধ্যমে একজন নতুন উদ্যোক্তা ফেসবুক ও অন্যান্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে তার পন্য ও সেবা কাস্টমারের কাছে সহজে এবং সুস্পষ্টভাবে পৌঁছাতে পারবেন।

বর্তমান বাস্তবতাকে সামনে রেখে আয় ভিত্তিক প্রশিক্ষণকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে গেটকো বলে জানিয়েছেন গেটকো গ্রুপের এক্সিকিউটিভ ডাইরেক্টর শাফকাৎ আলম। এর পাশাপাশি দেশব্যাপি দক্ষ ফ্রিল্যান্সার তৈরির উদ্যোগ নিয়েছে গেটকো সেন্টার অফ এক্সিলেন্স। সরকার কর্তৃক ফ্রিল্যান্সিংকে পেশা হিসেবে স্বীকৃতি দেয়ার প্রেক্ষাপটে এবং হামারির সংকটকালে সামগ্রিক বেকারত্বের হারের বৃদ্ধির কারণে এই খাতকে গেটকো সেন্টার অফ এক্সিলেন্স গুরুত্ব সহকারে বিবেচনা করছে বলে জানিয়েছেন গেটকো গ্রুপ এর এক্সিকিউটিভ ডাইরেক্টর শাফকাৎ আলম।

সম্পুর্ণ অনলাইনভিত্তিক আইটি এবং গ্রাফিক ডিজাইনের প্রশিক্ষণ নিয়ে গেটকো সেন্টার অফ এক্সিলেন্স তাদের কার্যক্রম নতুন আঙ্গিকে শুরু করেছে। অনলাইনভিত্তিক আইটি প্রশিক্ষণগুলো পরিচালনার জন্য গেটকো সেন্টার অফ এক্সিলেন্স-এর আছে স্টেট অফ আর্ট টেকনোলোজি ভিত্তিক ভার্চুয়াল ক্লাসরুম, জানিয়েছেন গেটকো গ্রুপের নির্বাহী পরিচালক শাফকাৎ আলম। কোভিড পরবর্তী সময়ে উদ্ভুত পরিস্থিতিতে যেন আইটি ও ক্যারিয়ার ভিত্তিক প্রশিক্ষণ আটকে না যায় সেজন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে গেটকো জানালেন শাফকাৎ আলম। এছাড়াও কোভিড পরবর্তীকালে নতুন আইটি পেশাদারদের দক্ষতা বৃদ্ধির কথা মাথায় রেখে সময়ের উপযুক্ত ব্যবহার নিশ্চিত করতে এই অনলাইনে আইটি সহ বিভিন্ন ফ্রিল্যান্সিং বিষয়ের উপর গুরুত্ব দিয়ে কোর্সগুলো সাজানো হয়েছে।

অনলাইন ভিত্তিক ক্লাস পরিচালনার জন্য গেটকো সেন্টার অফ এক্সিলেন্স - এ যেসব সুবিধা প্রশিক্ষণার্থীরা পাবেন তা হলো, উন্নত সফটওয়্যারের মাধ্যমে প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীর সরাসরি কথোপকথন ভিত্তিক পাঠদান, পরিপূর্ণ শিক্ষা উপকরন প্রদান, ক্লাসের বাইরেও অনলাইনে প্রশিক্ষণ বিষয়ে সহযোগিতা, কোর্স শেষেও প্রশিক্ষকের সাথে যোগাযোগের মাধ্যমে প্রয়োগের ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা প্রভৃতি। এছাড়া অতিসত্তর বিভিন্ন বিষয়ের উপর বিষদ আলোচনার জন্য সেমিনার, ওয়েবিনার, ফ্রি ডেমোন্সট্রেশন ক্লাসের ব্যবস্হা করতে যাচ্ছে গেটকো সেন্টার অফ এক্সিলেন্স।

বিস্তারিত জানতে যোগাযোগ:

ফোন- ০১৭ ৯৯৯ ৮৫ ৪৪৪, ০১৭ ৯৯৯ ৮৫ ৪৪২

ফেসবুক পেজ লিংকঃ https://www.facebook.com/GetcoCoE

লিংকডিন পেজ লিংকঃ https://www.linkedin.com/company/getco-center-of-excellence

গেটকো সেন্টার অব এক্সিলেনস এর রয়েছে এআই ল্যাবস একাডেমী, স্টার্টএক্সজি একাডেমী, ডিজিটোজ- এর মত বিখ্যাত কিছু বিশ্বমানের প্রশিক্ষণ প্রদানকারী পার্টনার কোম্পানি। নিয়মিত কোর্স গুলোর ভিতর রয়েছে ওয়েব ডেভেলপমেন্ট, জাভা, ডেটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেম, মাইক্রোসফট অফিস, এডভান্স এক্সেল, সি ও সি++ প্রোগ্রামিং, ওয়েব ডিজাইনিং, এস .এস .সি এবং এইচ.এস.সি -র আইসিটি, গ্রাফিক্স ডিজাইন ইত্যাদি । এআইল্যাবের কোর্স গুলো এডভান্স মেশিন লারনিং, ডাটা সায়েন্স, পাইথন প্রভৃতি। স্টার্টএক্সজি-এর কোর্স লিন সিক্স সিগমা, প্রজেক্ট ম্যানেজমেন্ট, ডিজিটাল এইচআর এক্সপার্ট এবং আইওটি। ডিজিটোজের কোর্স মূলত ডিজিটাল মার্কেটিং এর বিভিন্ন কোর্স। সংবাদ বিজ্ঞপ্তি।

গেটকো
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়