ঢাকা | রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

লেনোভোর জনপ্রিয় আইডিয়াপ্যাড গেমিং থ্রিআই এখন বাংলাদেশে

লেনোভোর জনপ্রিয় আইডিয়াপ্যাড গেমিং থ্রিআই এখন বাংলাদেশে
লেনোভোর জনপ্রিয় আইডিয়াপ্যাড গেমিং থ্রিআই এখন বাংলাদেশে

একটি ডেস্কটপ থেকে ল্যাপটপের চাহিদা বিগত কয়েক বছরেই বেড়ে চলছে, এর মূল কারণ হচ্ছে ল্যাপটপের পোর্টাবিলিটি, লাইট ওয়েট এর সুবিধা। তাই সম্প্রতি বাংলাদেশের বাজারে লেনোভো নিয়ে এলো তাদের জনপ্রিয় আইডিয়াপ্যাড গেমিং এর আইডিয়াপ্যাড গেমিং থ্রিআই।

বাংলাদেশে লেনোভোর পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড সারা বাংলাদেশের সকল ব্রাঞ্চসমূহে এই নতুন সিরিজের পণ্যটি নিয়ে যাত্রা শুরু করেছে।

ল্যাপটপটিতে প্রসেসর হিসেবে থাকছে, ১১তম জেনারেশন এর ইনটেল কোর আই৫- ১১৩০০এইস। ৮ কোর এবং ৮ থ্রেড সম্পন্ন এই প্রসেসর এর ক্লক স্পিড ৩.১০ গিগাহার্জ যা বুস্ট মোডে ৮.৮ গিগাহার্জ র্পযন্ত উঠে থাকে।

অপারেটিং সিস্টেম হিসেবে পাচ্ছেন উইন্ডোজ ১১ হোম। থাকছে ৮ জিবি ডিডিআর র‌্যাম যার বাস স্পিড ২৯৩৩ মেগাহার্জ। সাথে থাকছে ১টিবি এইচডিডি + ২৫৬ জিবি এর এনভিএম-ই এসএসডি।

১৯২০ x১০৮০ রেজুলেশন আইপিএস প্যানেল থাকছে ল্যাপটপটির ডিস্পেলেতে। যার স্ক্রিন সাইজ ১৫.৬ ইঞ্চি। ১২০হার্জ রিফ্রেশ-রেট এর জন্য গেমিং এ পাবেন স্মুথ একটি এক্সপেরিয়েন্স।

গেমিং পার্ফরমেন্স এ কোন কম্প্রোমাইজ না করতে ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে এনভিডিয়া এর জিটিএক্স ১৬৫০ জিবি গ্রাফিক্স কার্ড। টুরিং আর্কিটেকচারের ৮ জিবি জিডিডিআর৬ ভির‌্যাম এই জিপিউ এর মেমোরি বাস স্পিড ১২০০০ মেগাহার্জ। যা দিয়ে আপনি কোনরকম ল্যাগ ছাড়াই ১০৮০পি তে ১২০হার্জ রিফ্রেশ রেটে গেম খেলতে পারবেন।

ল্যাপটপটির একটি আকর্ষনীয় ফিচার হলো এটাতে দেওয়া আছে নাহিমাইক অডিও যার মাধ্যমে গেমাররা সম্পূর্ন একটি ৩ডি সাউন্ড পাবেন, এবং এই সাউন্ড এর মাধ্যমে তারা অপনেন্ট এর ফুটস্টেপস শুনে তাদের পজিশন বুঝতে পারবেন।

২টি ইউএসবি ৩.২ জেন ১, একটি ইউএসবি টাইপ-সি ৩.২, একটি এইচডিএমআই ২.০আউটপুট, একটি হেডফোন মাইক কম্বো জ্যাক, একটি ইথারনেট পোর্ট নিয়ে ল্যাপটপটির এক্সটার্নাল পোর্ট।

৭২০পি এর একটি ওয়েবক্যাম থাকছে যার মধ্যে একটি স্পেশাল ফিচার আছে ”প্রাইভেসি সাটার”। এই ফিচার এর মাধ্যমে আপনার সুবিধামত ওয়েবক্যামটি অন অফ করতে পারবেন। ৪৫ডাব্লিউএইচ পাওয়ার সম্পন্ন ব্যাটারি আপনাকে দিবে ৮ ঘণ্টা র্পযন্ত ব্যাকাপ। যদিও তা নির্ভর করে ল্যাপটপ এর সেটিং এবং ব্যবহাররের উপর।

ল্যাপটপটির ওজন ২.২ কেজি যার মাধ্যমে আপনি সহজেই ল্যাপটপটিকে যেকোন জায়গায় বহন করতে পারবেন। ২ বছরের ওয়ারেন্টি সহ ল্যাপটপটির মূল্য ৯৬,৫০০ টাকা।

ল্যাপটপটির সাথে একটি স্মার্ট ওয়াচ এবং একটি গেমিং মাউস পাবেন একদম ফ্রি। এছাড়াও ল্যাপটপটি ১১জেনারেশন কোর আই৭ ভ্যারিয়ান্টেও গ্লোবাল ব্র্যান্ড এর যেকোন শাখায় এবং অনুমোদিত যেকোন ডিলার হাউজে পাওয়া যাচ্ছে।

ডিলার হাউজের সাথে লেনেভো ল্যাপটপ নিয়ে যোগাযোগ করতে লিংকে ভিজিট করুন: https://www.globalbrand.com.bd/laptop/all-laptop/lenovo-laptops

লেনোভো,lenovo ideapad gaming 3i,আইডিয়াপ্যাড,গেমিং থ্রিআই
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়