বাজারে এলো স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি এ সিরিজ

বাজারে এলো স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি এ সিরিজ
বাজারে এলো স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি এ সিরিজ

স্যামসাং বাংলাদেশ সম্প্রতি তাদের গ্যালাক্সি ‘এ সিরিজ’-এর গ্যালাক্সি এ৩২, গ্যালাক্সি এ৫২ এবং গ্যালাক্সি এ৭২ -এই হ্যান্ডসেটগুলো দেশের বাজারে নিয়ে এসেছে। সম্প্রতি একটি ভার্চুয়াল লঞ্চিং ইভেন্টের মাধ্যমে সেটগুলো বাজারে উন্মুক্ত করা হয়।

স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর হোয়ানসাং উ; হেড অফ মোবাইল মোহাম্মদ মূয়ীদুর রহমান; প্রোডাক্ট ম্যানেজার, মোবাইল, সৈয়দ মো. বদরুল আরিফিন সহ প্রতিষ্ঠানটির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়া অতিথি হিসেবে যোগ দেন কন্টেন্ট ক্রিয়েটর শাহতাজ মুনিরা এবং সৌভিক আহমেদ।

দূর্দান্ত ক্যামেরা, নজরকাড়া ডিসপ্লে ও আরামদায়ক স্ক্রলিং, এবং পানি-নিরোধী ডিজাইন আর দীর্ঘস্থায়ী ব্যাটারির মত অসংখ্য চমৎকার ফিচার সমৃদ্ধ গ্যালাক্সি এ সিরিজ সেটগুলো ব্যবহারকারীদের জন্য নিঃসন্দেহে আকর্ষণীয়। এছাড়াও স্যামসাংয়ের সুবিস্তৃত গ্যালাক্সি ইকোসিস্টেমের অন্তর্ভুক্ত সকল ডিভাইস, যেমনঃ গ্যালাক্সি বাডস প্রো, গ্যালাক্সি স্মার্ট ট্যাগ এবং গ্যালাক্সি ট্যাবও এই গ্যালাক্সি এ সিরিজ সেটের মাধ্যমে সহজে ব্যবহার্য হয়ে উঠবে।

স্যামসাং তাদের গ্যালাক্সি এ সিরিজের সেটগুলোতে সংযুক্ত করেছে বেশ উন্নতমানের ক্যামেরা। এই সিরিজের তিনটি সেটে ব্যবহারকারীরা পাচ্ছেন ৬৪ মেগাপিক্সেলের হাই-রেজ্যুলুশন প্রাইমারি ক্যামেরা, যার সাহায্যে উপভোগ করা যাবে ঝকঝকে ছবি ও ভিডিও ধারণ করার সুবিধা। এর সিন অপ্টিমাইজারের মাধ্যমে এআই প্রযুক্তির সাহায্যে ৩০টি ভিন্ন ক্যাটাগরি, যেমনঃ ফুড, ল্যান্ডস্কেপ, পেটস ইত্যাদির ছবি হয়ে উঠবে প্রাণবন্ত।

প্রতিটি ডিভাইসের সাথেই থাকছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। আল্ট্রা ওয়াইড ছবি তোলার জন্য ব্যবহারকারীরা গ্যালাক্সি এ৩২’তে পাচ্ছে ৮ মেগাপিক্সেল ও এ৫২ এবং এ৭২তে পাচ্ছেন ১২ মেগাপিক্সেল ক্যামেরা। ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্সের মাধ্যমে যেকোনো ক্ষুদ্রকৃতি বস্তুর ছবি তোলা যাবে স্পষ্ট ও নিখুঁত রূপে। গ্যালাক্সি এ৩২ এবং এ৫২ রয়েছে ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর, অন্যদিকে গ্যালাক্সি এ৭২তে যুক্ত করা হয়েছে ৮ মেগাপিক্সেল টেলিফটো লেন্স।

এছাড়াও ছবি ও ভিডিওকে নিখুঁত ও প্রাণবন্ত করে তোলার জন্য সেটোগুলোতে রয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আগের চাইতে আরো বেশি স্মুথ ও আরামদায়ক স্ক্রলিং নিশ্চিত করতে স্যামসাং তাদের গ্যালাক্সি এ সিরিজের সেটে সংযুক্ত করেছে ৯০ হার্জের রিফ্রেশ রেট। আকর্ষণীয় ডিজাইন ও নজরকাড়া ডিসপ্লের সমন্বয়ে গ্যালাক্সি এ সিরিজের সেটগুলো যেকোনো ব্যবহারকারীর হাতেই ফুটে উঠবে আধুনিক জীবনযাত্রার প্রতিফলক রূপে।

গ্যালাক্সি এ৩২ এর রয়েছে ৬.৪ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে, গ্যালাক্সি এ৫২ এর রয়েছে ৬.৫ ইঞ্চি এফএইচডি প্লাস অ্যামোলেড স্ক্রিন এবং গ্যালাক্সি এ৭২ এর স্ক্রিন ৬.৭ ইঞ্চি এফএইচডি প্লাস। গ্যালাক্সি এ সিরিজে রয়েছে প্রয়োজনীয় সকল ফিচার। এই সিরিজটি আইপি৬৭ রেটিংযুক্ত পানি ও ধূলিকণা রোধক এবং এতে রয়েছে স্যামসাং নক্স ও ওয়ান ইউআই ৩। দুর্দান্ত মানের গ্যালাক্সি এ৩২, গ্যালাক্সি এ৫২ এবং গ্যালাক্সি এ৭২-এ রয়েছে যথাক্রমে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার, ৪,৫০০ মিলি অ্যাম্পিয়ার এবং ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। ডিভাইসগুলোর শক্তিশালী সফটওয়্যার এবং ব্যাটারির সমন্বয় গেমিংয়ে দিবে চমকপ্রদ অভিজ্ঞতা।

ডিভাইসগুলো অসাম হোয়াইট, অসাম ব্লু এবং অসাম ব্ল্যাক -এই তিনটি ভিন্ন রঙে পাওয়া যাবে। শুধুমাত্র গ্যালাক্সি এ৩২ এই রঙগুলো ছাড়াও অসাম ভায়োলেট রঙে পাওয়া যাবে। গ্যালাক্সি এ৩২, গ্যালাক্সি এ৫২ এবং গ্যালাক্সি এ৭২ এর বাজারদর যথাক্রমে ২৬,৯৯৯ টাকা, ৩৩,৯৯৯ টাকা এবং ৪৫,৯৯৯ টাকা।

স্যামসাং,গ্যালাক্সি এ সিরিজ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়