গ্রাহকের চাহিদা অনুযায়ী রমজানের বিজ্ঞাপনের কনটেন্ট সরবরাহ করা জরুরী

গ্রাহকের চাহিদা অনুযায়ী রমজানের বিজ্ঞাপনের কনটেন্ট সরবরাহ করা জরুরী
গ্রাহকের চাহিদা অনুযায়ী রমজানের বিজ্ঞাপনের কনটেন্ট সরবরাহ করা জরুরী

এইচটিটিপুল, একটি আলেফ হোল্ডিং কোম্পানি এবং বিশ্বের প্রধান মিডিয়া প্ল্যাটফর্মগুলোরসবচেয়ে বড় গ্লোবাল পার্টনার, রমজান ইনসাইট পেপার ২০২১নামক একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনটি মূলত এই সময়ে ব্র্যান্ডগুলোর এবং বিপণনকারীদের ব্যবসায়িক কর্মকাণ্ড বৃদ্ধি করার জন্য প্রকাশ করা হয়।

আধ্যাত্মিকতা, একাত্মতা সৃষ্টি এবং আত্মশুদ্ধি করাই রমজান উদযাপনের মূল উদ্দেশ্য। সাথে সাথে এই মাসব্র্যান্ডগুলোর জন্য প্রাণবন্ত বিজ্ঞাপন ক্যাম্পেইন এবং দেশীয় সাংস্কৃতির সাথে সম্পর্ক গড়ে তোলার সুযোগ তৈরি করে।

বিশ্বব্যাপী ১.৯ বিলিয়নেরও বেশি লোক রমজান পালন করেন। কাজেই, এই সময়টি বিজ্ঞাপনদাতাদের ধারণাগুলি বিকাশ এবং প্রসারিত করার জন্য আকর্ষণীয় সুযোগ তৈরি করে দেয়। তবে ভারত, ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ার মতো বিভিন্ন দেশ এখনও কোভিড -১৯ নিষেধাজ্ঞা এবং লকডাউন মেনে চলায় ব্র্যান্ড এবং বিপণনকারীদের এই মৌসুমের সাথে প্রাসঙ্গিক থাকার জন্য অবশ্যইসময়োপযোগী পদক্ষেপ নিতে হবে।

এই প্রতিবেদনটির প্রকাশনা নিয়ে এইচটিটিপুলের সহ প্রতিষ্ঠাতা এবং অ্যাপাক রিজিওনাল ম্যানেজিং ডিরেক্টর সানি নাগপাল বলেন, “এশিয়া প্যাসিফিক রিজিওনের বিপণনকারী এবং মার্কেটিং এজেন্সিগুলোর জন্য রমজান মাস বছরের অন্যতম ব্যস্ত সময়। এসময় ব্র্যান্ডগুলোএকে অপরের থেকে ভিন্নতা আনার প্রতিযোগিতায় ব্যস্ত হয়ে যায়। এমতাবস্থায় ক্যাম্পেইনগুলোযতো জলদি শুরু করা যায় ব্র্যান্ডগুলো তাদের ক্রেতাকে আরও ভাল মতো বুঝার পাশাপাশি তথ্য সংগ্রহ করা এবং সেই অনুযায়ী পরিকল্পনা করতে অতিরিক্ত সময় পেয়ে থাকে। রমজানের সময় যেকোনো ক্যাম্পেইনের সফলতার জন্য ক্রেতাদের পছন্দসই কন্টেন্ট এবং গুণগত ও মানসম্পন্ন পরিকল্পনা তৈরি করা অত্যন্ত জরুরি।’

পেপারটির লিংক: https://www.httpool.com/case_studies/ramadan-ads-2021/

বিজ্ঞাপন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়