ঢাকা | শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার

ইউটিউবে আসছে কেনাকাটার ফিচার

ইউটিউবে আসছে কেনাকাটার ফিচার
ইউটিউবে আসছে কেনাকাটার ফিচার

অনলাইনে কেনাকাটা বেড়েছে। এবার ইউটিউবেও এ ফিচার যুক্ত করছে গুগল। তাদের ভিডিও-স্ট্রিমিং প্ল্যাটফর্মে পরীক্ষামূলকভাবে চালু হচ্ছে সরাসরি কেনাকাটা করার সুবিধা। এতে ইউটিউবে ভিডিও দেখে সরাসরি ইউটিউব থেকেই পণ্যের ফরমাশ দিতে পারবেন দর্শক। ইউটিউবের ফিচারস অ্যান্ড এক্সপেরিমেন্ট সাপোর্ট পেজে এ তথ্য তুলে ধরা হয়েছে।

ইউটিউব কর্তৃপক্ষ বলেছে, ‘আমরা মানুষের জন্য সহজে পণ্য খুঁজে পেতে ও ইউটিউব ভিডিওতে দেখানো পণ্য কিনতে নতুন পদ্ধতি নিয়ে পরীক্ষা চালাচ্ছি।’

যে ইউটিউব কনটেন্ট নির্মাতারা পরীক্ষামূলক এ ফিচার ব্যবহার করতে পারছেন, তাঁরা ইউটিউবে নির্দিষ্ট পণ্য যুক্ত করতে পারবেন। ভিডিওতে একটি শপিং ব্যাগের আইকন থাকবে। ভিডিওর নিচের দিকে বাঁ কোণে থাকা ওই আইকনে ক্লিক করে দর্শক–বিক্রেতারা পণ্য দেখতে পাবেন। সেখান থেকে আরও ভিডিও, কেনাকাটার অপশন দেখা যাবে।

ইউটিউব কর্তৃপক্ষ বলেছে, তারা শুরুতে পরীক্ষামূলকভাবে সীমিত কিছু কনটেন্ট নির্মাতাকে ভিডিওতে পণ্য বিক্রির সুযোগ দিচ্ছে। আপাতত যুক্তরাষ্ট্রে আইওএস, অ্যান্ড্রয়েড ও ডেস্কটপ সংস্করণে ব্যবহারকারীরা ভিডিও দেখে পণ্য কিনতে পারবেন।

ইউটিউব কর্তৃপক্ষ সম্প্রতি ব্যবহারকারীদের জন্য কেনাকাটা ফিচারের পাশাপাশি ভয়েস সার্চ ও হ্যাশট্যাগ নামের নতুন দুটি ফিচার এনেছে। একটিতে সার্চবারে কণ্ঠস্বর ব্যবহার করে নতুন ভিডিও খোঁজা যাবে এবং অন্যটিতে হ্যাশট্যাগ ব্যবহার করে নির্দিষ্ট পেজ খুঁজে পাওয়া যাবে।

ইউটিউবে আসছে কেনাকাটার ফিচার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়