ঢাকা | বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ |
২৬ °সে
|
বাংলা কনভার্টার

করোনা সচেতনতায় ভিডিও ব্লগিং শুরু করেছে ‘লাইফ’

করোনা সচেতনতায় ভিডিও ব্লগিং শুরু করেছে ‘লাইফ’
করোনা সচেতনতায় ভিডিও ব্লগিং শুরু করেছে ‘লাইফ’

আসন্ন ঈদুল আজহায় করোনার বিস্তার রোধে সচেতনতামূলক ভিডিও ব্লগিং কার্যক্রম হাতে নিয়েছে লিগ্যাল ইনিশিয়াটিভস ফর এনলাইটমেন্ট (লাইফ) নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সম্প্রতি সংগঠনটির এ কার্যক্রম শুরু হয়েছে।

সংগঠনটি জানিয়েছে, ঈদ উদযাপন করতে গিয়ে বিভিন্ন কারণে জনসমাগম ঘটার সম্ভাবনা থাকে এবং মানুষের মধ্যে স্বাস্থ্যনীতি অনুসরণের ক্ষেত্রে এক ধরনের শিথিলতা পরিলক্ষিত হয়। জনসমাগম এবং এ শিথিলতাকে কেন্দ্র করে করোনা পরিস্থিতির অবনতি ঘটতে পারে। সে আশঙ্কা থেকে লিগ্যাল ইনিশিয়াটিভস ফর এনলাইটমেন্ট এ সচেতনতামূলক কার্যক্রম হাতে নিয়েছে।

যেহেতু বাংলাদেশের জনসংখ্যার একটি বিশাল অংশ সামাজিক যোগাযোগমাধ্যম তথা ফেসবুক ও ইউটিউব ব্যবহারকারী, তাই করোনার বিস্তার রোধে সচেতনতামূলক ভিডিও ব্লগিং তৈরি করে ফেসবুক এবং ইউটিউবে ব্যপকভাবে প্রচারের সিদ্ধান্ত নিয়েছে লিগ্যাল ইনিশিয়াটিভস ফর এনলাইটমেন্ট।

শুরুতে বিভিন্ন পেশার পাঁচজন তরুণ-তরুণী এ কার্যক্রমে অংশগ্রহণ করবেন। তারা করোনা রোধে বিভিন্ন ধরনেরর স্বাস্থ্য সচেতনতামূলক বার্তাসহ ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মূল) আইন-২০১৮’-এর বিভিন্ন গুরুত্বপূর্ণ ধারা সহজবোধ্য ভাষায় সাধারণ জনগণের জন্য উপস্থাপন করবেন। লিগ্যাল ইনিশিয়াটিভস ফর এনলাইটমেন্টের ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে এ ভিডিও ব্লগগুলো দেখা যাবে।

ভিডিও ব্লগিং,লাইফ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়