ঢাকা | শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

রাশিয়ায় ব্যবসা গোটাতে কর্মী ছাঁটাই করছে আইবিএম

রাশিয়ায় ব্যবসা গোটাতে কর্মী ছাঁটাই করছে আইবিএম
রাশিয়ায় ব্যবসা গোটাতে কর্মী ছাঁটাই করছে আইবিএম

রাশিয়াতে নিজেদের ব্যবসা গোটাচ্ছে আইবিএম। চলতি বছরের শুরুর দিকে দেশটিতে কার্যক্রম স্থগিত করার পরে, আইবিএম প্রধান নির্বাহী অরবিন্দ কৃষ্ণ কর্মীদের জানিয়েছেন যে সংস্থাটি রাশিয়ায় তাদের সমস্ত কার্যক্রম শেষ করছে এবং কর্মীদের ছাঁটাই করা শুরু করেছে।

কর্মীদের পাঠানো এক চিঠিতে কৃষ্ণা বলেছেন, গত কয়েক মাস ধরে কোম্পানি যুদ্ধ প্রভাবিত অঞ্চলে কর্মী এবং তাদের পরিবারের সুরক্ষার দিকে নজর রেখেছে। কোম্পানি গত মার্চ মাসে তাদের কার্যক্রম স্থগিত করলেও এতদিন কর্মচারীদের বেতন দিয়েছে।

প্রধান নির্বাহী কর্মকর্তা তাঁর চিঠিতে লিখেছেন, “আমরা রাশিয়ায় আমাদের কাজকর্ম স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি যাতে রাশিয়ায় আমাদের কর্মীদের অর্থ প্রদান এবং সরবরাহ অব্যাহত রেখে দীর্ঘমেয়াদী বিকল্পগুলো মূল্যায়ন করতে পারি”।

তিনি আরও বলেন, “যেহেতু যুদ্ধের পরিণতি ক্রমশ বাড়ছে এবং এর দীর্ঘমেয়াদী ক্ষেত্রে এই প্রভাব অনিশ্চয়তা বাড়াচ্ছে, আমরা এখন রাশিয়ায় আইবিএমের ব্যবসাকে সুশৃঙ্খলভাবে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি”।

তিনি উল্লেখ করেন, কোম্পানি এই পদক্ষেপটিকে সঠিক এবং প্রয়োজনীয় হিসাবে দেখছে এবং ব্যবসা স্থগিতের পর যা একটি স্বাভাবিক পরবর্তী পদক্ষেপ।

কৃষ্ণা জানান, “আমরা স্বীকার করছি যে, এটি খুবই কঠিন খবর এবং আমি কর্মীদের আশ্বস্ত করতে চাই যে, আইবিএম তাদের পাশে দাঁড়ানো অব্যাহত রাখবে এবং তাঁদের সমস্ত রকমের সমর্থন যোগাবে এবং তাদের স্থানান্তর যতটা সম্ভব সুশৃঙ্খলভাবে করার জন্য সমস্ত যুক্তিসঙ্গত পদক্ষেপ নেবে”।

রাশিয়া,কর্মী ছাঁটাই,আইবিএম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়