ঢাকা | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯ |
২৯ °সে
|
বাংলা কনভার্টার
walton

জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান

জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান
জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান

জনসেবায় উদ্ভাবনী ক্যাটাগরিতে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২২ পেলেন কুমিল্লার দুই কৃতি সন্তান এন এম জিয়াউল আলম, সিনিয়র সচিব তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং এ এস এম হোসনে মোবারক , প্রোগ্রামার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সঙ্গে এই পুরস্কার পান তারা ।

এন এম জিয়াউল আলম কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার বিষ্ণুপুর গ্রামের কৃতি সন্তান এবং এ এস এম হোসনে মোবারক কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার হাতিয়ানী গ্রামের কৃতি সন্তান।এ বছর জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ২৭ জন কর্মকর্তা ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ দেওয়া হয়।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে শনিবার বেলা ১১টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সভাপতিত্বে মনোনীতদের হাতে পদক তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। গণভবন থেকে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, ২০২১ সালে কারিগরি ক্যাটাগরিতে দলগতভাবে ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড এ ভূষিত হন এবং ২০১৮ সালে কারিগরি ক্ষেত্রে দলগত শ্রেণিতে জনপ্রশাসন পদকে ভূষিত হন এন এম জিয়াউল আলম। এর আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সিলেটের বিভাগীয় কমিশনার থাকাকালীন ২০১২ সালে সিলেট বিভাগের ডিজিটালাইজেশন কার্যক্রমে অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ‘ইনোভেশন অ্যাওয়ার্ড’ নামে জাতীয় পুরস্কার এবং ২০১৩ সালে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জনপ্রশাসন পদকে ভূষিত হন প্রশাসনের জিয়াউল আলম।

ইঞ্জিনিয়ার এ এস এম হোসনে মোবারক ২০২০ এবং ২১ সালে পরপর দুইবার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ কারিগরি ক্যাটাগরিতে দলগতভাবে ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ডে ভূষিত হন। করোনা ভ্যাকসিন ম্যানেজমেন্ট সিস্টেম সুরক্ষা তৈরির জন্য ২০২২ সালে বিশেষ ক্যাটাগরিতে এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ডে ভূষিত হন।

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক ২০২,কুমিল্লার দুই কৃতি সন্তান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়