ঢাকা | মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ |
২৬ °সে
|
বাংলা কনভার্টার
walton

স্লো হয়ে গেছে ল্যাপটপ, এই তিন উপায়ে দ্রুত করে তুলুন

স্লো হয়ে গেছে ল্যাপটপ, এই তিন উপায়ে দ্রুত করে তুলুন
স্লো হয়ে গেছে ল্যাপটপ, এই তিন উপায়ে দ্রুত করে তুলুন

বর্তমান সময়ে ল্যাপটপ মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। অফিস হোক বা বাড়ি বসে কাজ, আপনাকে ল্যাপটপ নিয়ে বসতেই হবে। অনেকে আবার ব্যক্তিগত ব্যবহারের জন্যও ল্যাপটপ কিনে থাকেন। কিন্তু কাজের সময় এই ল্যাপটপ যদি ধীর হয়ে যায়, তখন সমস্যার শেষ থাকে না। আপনারও যদি ল্যাপটপ স্লো হয়ে যায় বা ওপেন ও ক্লোজ হতে বেশি সময় নেয়, তাহলে এই প্রতিবেদনটি অবশ্যই পড়ুন। এই প্রতিবেদনে আমরা চমৎকার কিছু টিপস শেয়ার করবো, যার সাহায্যে আপনি ঘরে বসেই ল্যাপটপের গতি ও পারফরম্যান্স উন্নত করতে পারবেন। লেটেস্ট উইন্ডোজ আপডেট ইনস্টল করুন

মাইক্রোসফ্ট সময়ে সময়ে উইন্ডোজ ওএসের জন্য আপডেট নিয়ে আসে। বেশিরভাগ ব্যবহারকারী এই আপডেটগুলি উপেক্ষা করে। তবে এমনটা করা মোটেই উচিত নয়। এই আপডেটগুলি ল্যাপটপের জন্য গুরুত্বপূর্ণ সুরক্ষা এবং পারফরম্যান্স প্যাচ সহ আসে। তাই এগুলি ডাউনলোড ও ইনস্টল করা উচিত।

অ্যান্টি-ভাইরাস কিনুন

ফ্রি অ্যান্টি-ভাইরাস ও অ্যান্টি-ম্যালওয়্যার সফটওয়্যারে সব সিকিউরিটি ফিচার পাওয়া যায় না। তাই পেইড সংস্করণ কেনা উচিত। ল্যাপটপকে দ্রুত করতে সবসময় অ্যান্টি-ভাইরাস ব্যবহার করা উচিত।

‘রিসেট’ হল শেষ উপায় আপনি বিভিন্নভাবে চেষ্টা করেও যদি আপনার ল্যাপটপ থেকে সেরা পারফরম্যান্স না পান, তাহলে শেষ উপায় হল এটি রিসেট করা। এরফলে ল্যাপটপটি প্রথম কেনার মত হবে, আর দ্রুত কাজ করবে।

ল্যাপটপ,ধীর,স্লো
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Transcend