ঢাকা | শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ |
২৫ °সে
|
বাংলা কনভার্টার
walton

ভয়েস মেসেজের নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

ভয়েস মেসেজের নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ
ভয়েস মেসেজের নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ এবার গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার নামের একটি ফিচার নিয়ে আসছে। এতে ভয়েস মেসেজিং নিয়ে সমস্যা দূর হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার ফিচারটি শিগগিরই লঞ্চ করতে যাচ্ছে। যার ফলে চ্যাটবক্স থেকে বেরিয়ে গেলেও ভয়েস মেসেজ শোনা যাবে। শুধু তাই নয় মেসেজ স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য করার ক্ষেত্রে এবার ব্যবহারকারী সময় সেট করে দিতে পারবেন। ন্য়ূনতম ২৪ ঘণ্টা থেকে ১ সপ্তাহ পর্যন্ত সেই সময় দেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপ সূত্রে আরও জানা গেছে, বর্তমানে বেটা ভার্সন ব্যবহারকারীরা ভয়েস মেসেজিং প্লেয়ার ব্যবহার করতে পারবেন। চ্যাটবক্স থেকে বেরিয়ে গেলেও ব্যাকগ্রাউন্ডে শোনা যাবে ভয়েস মেসেজ। অ্যাপের হোম স্ক্রিনে থাকবে এই অপশন।

হোয়াটসঅ্যাপের অন্যান্য সেকশনে গেলে বা অন্য চ্যাটে ঢুকলেও ভয়েস মেসেজ প্লেয়ার অপশনটি উপরেই দেখা যাবে। যেকোনও ভয়েস মেসেজ থামিয়ে পরেরটি শুনতে পাবেন ব্যবহারকারীরা।

তবে শুধু ভয়েস মেসেজ প্লেয়ারই নয়, হোয়াটসঅ্যাপ মেসেজ অদৃশ্য করতে এখন থেকে সময় সেট করতে পারবেন ব্যবহারকারীরা। গত বছরেই মেসেজ অদৃশ্যের মতো ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। তখন ন্যুনতম সাত দিনের মতো সময় লাগত। কিন্তু এখন থেকে একদিনের মধ্যেই স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে মেসেজ।

যদিও শুরুর দিকে বেটা ভার্সানে ও হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টেই কেবল এই সেবা মিলবে। খুব শিগগিরই অ্যান্ড্রয়েড ভার্সনেও এই ফিচার চালু করা হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

য়েস মেসেজ,হোয়াটসঅ্যাপ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়