হারানো আইফোন এবার খুঁজে দিবে গুগল অ্যাসিস্টেন্ট

হারানো আইফোন এবার খুঁজে দিবে গুগল অ্যাসিস্টেন্ট
হারানো আইফোন এবার খুঁজে দিবে গুগল অ্যাসিস্টেন্ট

টেকনোলজি যত উন্নত হয়েছে আমাদের জীবনও হয়ে উঠেছে তত সহজ। Google Assistant আধুনিক প্রযুক্তির এমনই একটি বরদান। গুগল অ্যাসিস্ট্যান্টকে কোনো নির্দেশ দিলে সে সঙ্গে সঙ্গেই তা পালন করে। এবার গুগল তাদের এই ভার্চুয়াল ভয়েস অ্যাসিস্ট্যান্টে যুক্ত করল একগুচ্ছ নতুন ফিচার। বুধবার Google-এর তরফ থেকে জানা গেছে যে, এই ফিচারগুলি ব্যবহার করে ইউজাররা তাদের হারানো ফোন খুঁজে পেতে পারেন এবং সাথে সাথে রেস্টুরেন্ট থেকে কোনো অর্ডার টেক আউটও করতে পারেন। আসুন এই ফিচারগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

খুঁজে নিন আপনার আইফোন

গুগল অ্যাসিস্ট্যান্ট, নেস্ট স্মার্ট স্পিকার বা স্মার্ট ডিসপ্লে-এর মাধ্যমে ইউজারকে তার হারানো স্মার্টফোন খুঁজে পেতে সাহায্য করে। তার জন্য তাকে শুধুমাত্র “Hey Google, find my phone” বলে একটি ভয়েসওভার দিতে হবে। বুধবার সংস্থাটি ঘোষণা করেছে যে, এখন ব্যবহারকারীরা গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে তাদের আইফোনগুলি খুঁজে পেতে সক্ষম হবেন। ইউজার গুগল হোম অ্যাপ থেকে নোটিফিকেশন এবং ক্রিটিকাল অ্যালার্টগুলি রিসিভ করতে অপ্ট-ইন করলে, তিনি একটি নোটিফিকেশন পাবেন এবং একটি কাস্টম রিঙ্গিং শুনতে পাবেন, যা তাকে তার হারানো ফোন খুঁজে পেতে সহায়তা করবে।

সহজেই অর্ডার টেক আউট করুন

এই ফিচারটি ব্যবহার করে আপনি আপনার পছন্দমতো রেস্তোরাঁ থেকে খুব সহজেই অর্ডার টেক আউট করতে পারেন। এর জন্য প্রথমে আপনি গুগল অ্যাপে যে রেস্তোঁরা থেকে অর্ডার করতে চান তা অনুসন্ধান করতে হবে, তারপর রেস্তোঁরার ইনফরমেশন কার্ডে “অর্ডার অনলাইন” বাটনটি সিলেক্ট করতে হবে। আপনার পছন্দমত মেনু নির্বাচন করার পরে, আপনি গুগল পে এবং ক্রোম অটোফিল থেকে আপনার স্টোরড কনট্যাক্ট এবং পেমেন্ট ইনফরমেশন ব্যবহার করে অর্ডারটি সম্পূর্ণ করতে Google Assistant-কে ট্যাগ করতে পারেন। Google Assistant তখন নিশ্চিত করবে যে আপনি পেমেন্ট করতে প্রস্তুত, এবং অর্ডারটি প্লেস করা হয়েছে।

সানসেট এবং সানরাইজ রুটিন

গুগল ঘোষণা করেছে যে, তার সানরাইজ এবং সানসেট রুটিনগুলি এখন বিশ্বব্যাপী উপলব্ধ। সংস্থাটি বলেছে যে, এই রুটিনগুলি ব্যবহারকারীদের অবস্থানের উপর ভিত্তি করে কার্যকর হবে। এই ফিচারটি ব্যবহার করতে হলে গুগল হোম অ্যাপ বা অ্যাসিট্যান্ট সেটিংসে “New” রুটিন ট্যাবটি সিলেক্ট করুন > “how to start”-এর অধীনে “add starter” অপশনে ট্যাপ করার পর “Sunrise/sunset” সিলেক্ট করুন > সেখান থেকে আপনি সময় এবং নির্দিষ্ট ক্রিয়াকলাপগুলি কাস্টমাইজ করতে পারেন।

রেডি-মেড রুটিন

Google Assistant রেডি-মেড রুটিনগুলিও চালু করেছে যা ইউজারদের একক কমান্ডের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে একাধিক ক্রিয়াকলাপ সম্পাদন করতে সাহায্য করে। সংস্থাটি বলেছে যে, ইউজারদের অনুপ্রাণিত তথা ফিচারটি ব্যবহার করতে উৎসাহিত করার জন্য তারা রেডি-মেড রুটিনগুলিতে একটি ডেডিকেটেড সেকশন অন্তর্ভুক্ত করেছে, যা জনপ্রিয় “suggested actions”গুলিকে হাইলাইট করবে। এছাড়া, ইউজাররা তাদের প্রিয় রুটিনগুলির জন্য তাদের অ্যান্ড্রয়েড হোম স্ক্রিনে একটি “শর্টকাট” আইকনও যোগ করতে পারেন।

গুগল অ্যাসিস্টেন্ট,হারানো আইফোন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়