ঢাকা | শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ |
২৪ °সে
|
বাংলা কনভার্টার
walton

সরকারি ক্রয়ে দেশীয় পণ্য অগ্রাধিকার দেওয়া উচিত: সালমান এফ রহমান

সরকারি ক্রয়ে দেশীয় পণ্য অগ্রাধিকার দেওয়া উচিত: সালমান এফ রহমান
ওয়ালটন কারখানা পরিদর্শনকালে সালমান এফ রহমান। ছবি: সৈয়দ রাজীব

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেছেন, সরকারি কেনাকাটায় দেশীয় পণ্যকে অগ্রাধিকার দেওয়া উচিত। প্রধানমন্ত্রী সরকারি কেনাকাটায় দেশীয় পণ্যকে প্রাধান্য দিচ্ছেন। তবে যারা সরকারি ক্রয় কার্যক্রমের সঙ্গে জড়িত, দেশীয় পণ্য সম্পর্কে তাদের জানা এবং সচেতনতা দরকার। দেশে কি তৈরি হচ্ছে, মান কেমন, সে সম্পর্কে প্রচারের প্রয়োজন রয়েছে। এটা সরকারি ও বেসরকারি উভয় খাত থেকে করতে হবে।

গত ২৩ অক্টোবর গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা পরিদর্শন করেন সালমান এফ রহমান। সে সময় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টার, মেটাল কাস্টিং, কম্প্রেসর, রেফ্রিজটারেটর, এয়ার কন্ডিশনার, এলইডি টেলিভিশন, কম্পিউটার-ল্যাপটপ, মোবাইল ফোন, হোম অ্যাপ্লায়েন্সসহ বিভিন্ন পণ্যের উৎপাদন প্রক্রিয়া সরেজমিনে পর্যবেক্ষণ করেন।

ওয়ালটন কারখানা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, বেসরকারি শিল্প খাতের জন্য সরকার অনুকূল পরিবেশ তৈরি করেছে। ইলেকট্রনিক্স ও প্রযুক্তি খাতে ওয়ালটন সেই সুযোগ কাজে লাগাতে পেরেছে। ওয়ালটন যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে আমি নিশ্চিত খুব শিগগিরই রপ্তানি খাতে ইলেকট্রনিক্স শিল্প গার্মেন্টস শিল্পকে ওভারটেক করবে।

ওয়ালটন কারখানার পরিকল্পিত স্থাপনা ও পরিবেশবান্ধব উৎপাদন ব্যবস্থার ভূয়সী প্রশংসা করে তিনি আরও বলেন, ওয়ালটন যখন বলে ‘মেইড ইন বাংলাদেশ’, তখন সেটা সত্যিই মেইড ইন বাংলাদেশ। তাদের প্রোডাক্ট ডাইভারসিটি অনেক। তারা বিভিন্ন ধরনের পণ্য উৎপাদন করছে। তারা সব ধরনের যন্ত্রাংশও তৈরি করছে।

সালমান এফ রহমানের ওয়ালটন কারখানা পরিদর্শনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম. শাহ আলম সরোয়ার, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার একান্ত সচিব জাহিদুল ইসলাম ভূঞা, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ভাইস-চেয়ারম্যান এস এম শামছুল আলম, পরিচালক এস এম রেজাউল আলম, এস এম মঞ্জুরুল আলম ও সাবিহা জারিন অরনা, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মুর্শেদ প্রমুখ।

সরকারি ক্রয়,দেশীয় পণ্য,সালমান এফ রহমান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়