ঢাকা | বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

আইকনিক পূর্বাচল সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট প্রকল্প আনুষ্ঠানিকভাবে শুরু

আইকনিক পূর্বাচল সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট প্রকল্প আনুষ্ঠানিকভাবে শুরু
আইকনিক পূর্বাচল সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট প্রকল্প আনুষ্ঠানিকভাবে শুরু

আইকনিক পূর্বাচল সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট (সিবিডি) প্রকল্প আনুষ্ঠানিকভাবে শুরু করলো পাওয়ারপ্যাক হোল্ডিংস লিমিটেড, বাংলাদেশ।

গত বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে মুভেনপিক গ্র্যান্ড আল বুস্তান দুবাই হোটেলের বলরুমে বাংলাদেশ ইকোনমিক ফোরাম ২০২২-এ উদ্বোধন হয়।

এ সময় উপস্থিতি ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি এবং শেখ আহমেদ বিন ফয়সাল আল কাসিমি’র প্রাইভেট অফিসের চেয়ারম্যান থমাস জালেস্কি।

এ আনুষ্ঠানিক উদ্বোধন প্রকল্পের চলমান উন্নয়ন কর্মকাণ্ডের ওপর উল্লেখযোগ্য প্রভাব ফেলবে। সিকদার গ্রুপ পূর্বাচল নিউ টাউনে সকল আধুনিক সুযোগ-সুবিধা এবং অত্যাধুনিক প্রযুক্তি-সম্বলিত অত্যাধুনিক ইন্টিগ্রেটেড রিয়েল এস্টেট প্রকল্পের উন্নয়নের ধারণা গ্রহণ করে।

বাংলাদেশকে একটি ‘বিশ্বব্যাপী সমন্বিত আঞ্চলিক অর্থনৈতিক ও বাণিজ্যিক কেন্দ্র’ হিসেবে প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের সঙ্গে সরাসরি সামঞ্জস্যপূর্ণ এ মেগা প্রকল্পটি।

পূর্বাচল নিউ টাউনে ১১৪ একর জমির উপর গড়ে উঠছে সিবিডি প্রকল্পটি। প্রকল্পের প্রধান আকর্ষণ হলো এর আইকনিক ট্রাই-টাওয়ার- ৫২ তলা বিশিষ্ট ল্যাঙ্গুয়েজ টাওয়ার, ৭১ তলার লিবারেশন টাওয়ার এবং ১১১ তলার লিগ্যাসি টাওয়ার।

এই ট্রাই-টাওয়ার বিশ্বব্যাপী কর্পোরেশনগুলোর প্রয়োজন এবং স্থানীয় ও অনাবাসী বাংলাদেশিদের চাহিদা মেটাতে উচ্চ-মানের রিয়েল এস্টেট স্পেসের যোগান দেবে।

রাজউক সিকদার গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান পাওয়ারপ্যাক হোল্ডিংস লিমিটেডের এবং জাপানি ব্যবসায়ী গ্রুপ কাজিমা কর্পোরেশনের সমন্বয়ে গঠিত কনসোর্টিয়ামকে সিবিডি নির্মাণের কাজ দিয়েছে।

পূর্বাচল সিবিডি অত্যাধুনিক ব্যবসা কেন্দ্র, বাণিজ্যিক স্থান, খুচরা ও ব্র্যান্ড শপ, বিলাসবহুল অ্যাপার্টমেন্ট, কনভেনশন সেন্টার, হাসপাতাল, আন্তর্জাতিক স্কুল এবং আধুনিক অন্যান্য সমস্ত প্রয়োজনীয় কমিউনিটি সুবিধাসহ বিশ্বমানের একটি গ্লোবাল ব্যবসা কেন্দ্রে রূপ নিতে যাচ্ছে।

আইকনিক পূর্বাচল সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিক্ট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়