ঢাকা | রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯ |
২৭ °সে
|
বাংলা কনভার্টার
walton

বঙ্গবন্ধু অলিম্পিয়াড-অনলাইন একাডেমিক গেম ও প্রিমিয়ার ব্যাংকের উদ্যোগে “শিক্ষাঙ্গন প্রিমিয়ার কার্ড” প্রবর্তন

বঙ্গবন্ধু অলিম্পিয়াড-অনলাইন একাডেমিক গেম ও প্রিমিয়ার ব্যাংকের উদ্যোগে “শিক্ষাঙ্গন প্রিমিয়ার কার্ড” প্রবর্তন
বঙ্গবন্ধু অলিম্পিয়াড-অনলাইন একাডেমিক গেম ও প্রিমিয়ার ব্যাংকের উদ্যোগে “শিক্ষাঙ্গন প্রিমিয়ার কার্ড” প্রবর্তন

মুজিব শতবর্ষ ও মহান স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুজিব100 আইডিয়া প্রতিযোগিতায় শিক্ষা বিভাগে সেরা উদ্ভাবনী পুরস্কারপ্রাপ্ত “বঙ্গবন্ধু অলিম্পিয়াড-অনলাইন একাডেমিক গেম” এর সাথে প্রিমিয়ার ব্যাংক এর “শিক্ষাঙ্গন প্রিমিয়ার কার্ড” প্রবর্তনের জন্য একটি সমঝোতা স্মারক চুক্তি প্রিমিয়ার ব্যাংকের প্রধান কার্যালয়ে ৩১শে মার্চ বেলা ১১ টায় অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, জনাব এম রিয়াজুল করিম, এফসিএমএ; উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান ব্যবসায়িক কর্মকর্তা জনাব কাজী আহসান খলিল; এই সার্ভিসে প্রিমিয়ার ব্যাংকের মুখ্য কর্মকর্তা এসইভিপি এবং রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান জনাব মোহাম্মদ শামিম মোরশেদ; তথ্যপ্রযুক্তি বিভাগের আইডিয়া প্রজেক্ট এর প্রকল্প পরিচালক জনাব মোঃ আলতাফ হোসেন এর পক্ষে জনাব সোহাগ চন্দ্র দাস, পরামর্শক, কমিউনিকেশন্স আইডিয়া, বিসিসি আইসিটি বিভাগ; খ্যাতিমান ক্রিকেট তারকা সাকিব আল হাসানের ই-কমার্স প্রতিষ্ঠান মোনার্ক মার্ট এর প্রধান পরিচালনা কর্মকর্তা জনাব মোঃ যাহেদ কামাল; প্রধান কমিউনিকেশন কর্মকর্তা তানবিরুল ইসলাম এবং বঙ্গবন্ধু অলিম্পিয়াডের প্রধান নিবার্হী ইমরুল ইসলাম চৌধুরী ইমন ও শিক্ষাঙ্গন এর চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু অলিম্পিয়াড বাংলাদেশের প্রথম ওয়েব ও আপস ভিত্তিক শিক্ষামূলক গেম, যেখানে সকল শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে একক ও যৌথ ভাবে সহপাঠীদের চ্যালেঞ্জ প্রদানের মাধ্যমে স্ব স্ব শ্রেণীর পাঠ্যবইয়ের বহুনির্বাচনী প্রশ্নোত্তরের মাধ্যমে পয়েন্ট অর্জন করতে পারবে। যার ফলে শিক্ষার্থীরা তাদের সিলেবাসের সকল বিষয় চর্চা করতে পারবে।

গেমে অংশগ্রহণের মাধ্যমে নির্ধারিত পয়েন্ট অর্জনকারী শিক্ষার্থীদের প্রিমিয়ার ব্যাংক “শিক্ষাঙ্গন প্রিমিয়ার কার্ড” প্রদান করবে। উক্ত কার্ড ব্যবহার করে শিক্ষার্থীরা মোনার্ক মার্ট হতে বিশেষ মূল্য ছাড়ে বিভিন্ন পণ্য ক্রয় করতে পারবে।

প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, জনাব এম রিয়াজুল করিম, এফসিএমএ বলেন, “শিক্ষাঙ্গন প্রিমিয়ার কার্ড” কার্ডের মাধ্যমে সকল ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবে। এছাড়াও পর্যায়ক্রমে শিক্ষার্থীরা “শিক্ষাঙ্গন প্রিমিয়ার কার্ড” ব্যবহার করে স্বল্পমূল্যে শিক্ষাসেবা, স্বাস্থ্যসেবা, রেস্টুরেন্ট, বিনোদন স্থান, বিউটি পার্লার, পরিবহন ইত্যাদি নানান ক্ষেত্রে বিশেষ মূল্য ছাড় পাবে।

জনাব সোহাগ চন্দ্র দাস বলেন শিক্ষা উন্নয়নে এটি একটি যুগান্তকারী উদ্যোগ। আইডিয়া প্রজেক্ট যৌথভাবে বঙ্গবন্ধু অলিম্পিয়াড দেশব্যাপী প্রচলন করার জন্য প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা করবে।

বঙ্গবন্ধু অলিম্পিয়াডের প্রধান নিবার্হী জনাব ইমরুল ইসলাম চৌধুরী ইমন বলেন, শিক্ষার্থীদের ক্ষতিকর অনলাইন গেম থেকে বইপড়ায় ফেরাতে এই উদ্যোগ কার্যকরী ভূমিকা রাখবে। লিঙ্কঃ www.bangabandhuolympiad.com

বঙ্গবন্ধু অলিম্পিয়াড,অনলাইন একাডেমিক গেম,প্রিমিয়ার ব্যাংক,শিক্ষাঙ্গন প্রিমিয়ার কার্ড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়