ঢাকা | শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ |
২৫ °সে
|
বাংলা কনভার্টার
walton

রাসেলের মানবিক দিকগুলো শিশু-কিশোরদের কাছে তুলে ধরতে হবে : আইসিটি প্রতিমন্ত্রী

রাসেলের মানবিক দিকগুলো শিশু-কিশোরদের কাছে তুলে ধরতে হবে : আইসিটি প্রতিমন্ত্রী
রাসেলের মানবিক দিকগুলো শিশু- কিশোরদের কাছে তুলে ধরতে হবে - আইসিটি প্রতিমন্ত্রী

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন আমাদের তরুণ প্রজন্ম ও শিশু-কিশোরদের সুপ্ত প্রতিভা এবং সাংস্কৃতিক চেতনা জাগ্রত করে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা পরিনিত করতে হবে।

তিনি বলেন আর কোনো শিশু হত্যাকাণ্ডের শিকার হবে না, ধর্মীয় পরিচয় কাউকে নির্যাতিত হতে হবে না, মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত হয়ে এসব নিশ্চিত করতে পারলেই শেখ রাসেলের আত্মার শান্তি পাবে।

প্রতিমন্ত্রী আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম-এ “শেখ রাসেল দিবস ২০২১” উপলক্ষে “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” শীর্ষক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, , শহীদ বুদ্ধিজীবী সন্তান, বিশিষ্ট চিকিৎসক, অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী, এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক জনাব মুন্নী সাহা, আন্তর্জাতিক শিশু পুরস্কার বিজয়ী জনাব সাদাত রহমান,অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট সাংবাদিক নবনীতা চৌধুরী, অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কবি, লেখক নাট্যকার ও সাংবাদিক আনিসুল হক।

প্রতিমন্ত্রী বলেন শেখ রাসেলকে হত্যা করতে যাদের হাত কাপেনি তাদের উত্তরসুরীরাই দেশে বর্তমানে অস্থিতিশীল অবস্থা তৈরি করতে চাচ্ছে। তারা বাংলাদেশকে হত্যা করতে চেয়েছে এবং তারা এখনো চেষ্টা করে যাচ্ছে।

“১৯৭৫ সালের ১৫ অগাস্টের পর অসাম্প্রদায়িক চেতনা নিয়ে দুটি প্রজন্ম কেন বড় হল না, তার উত্তর আমাদেরই দিতে হবে। শিল্প সাহিত্য দিয়ে মানুষের সুপ্ত প্রতিভা বিকাশ হয় যা সেই সময় হয়নি।”

শিশু কিশোরদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটিয়ে মুক্তি যুদ্ধের আদর্শে উজ্জীবিত করে দেশের কল্যানে এগিয়ে আসার আহ্বান জানিয়ে পলক বলেন, বাংলাদেশসহ সারা পৃথিবীকে আগামী প্রজন্মের সন্তানদের জন্য একটি নিরাপদ বিশ্ব হিসেবে গড়ে তোলার জন্য আমরা সম্মিলিতভাবে কাজ করব।

তিনি শেখ রাসেলের মানবিক দিকগুলো শিশু কিশোরদের কাছে তুলে ধরার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

রাসেল,আইসিটি প্রতিমন্ত্রী,পলক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়