ঢাকা | বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার
walton

সায়েন্স অলিম্পিয়াডের টাইটেল স্পন্সরের চেক হস্তান্তর

সায়েন্স অলিম্পিয়াডের টাইটেল স্পন্সরের চেক হস্তান্তর
সায়েন্স অলিম্পিয়াডের টাইটেল স্পন্সরের চেক হস্তান্তর

শিশু-কিশোরদের বিজ্ঞানচর্চায় অনুপ্রাণিত করার লক্ষ্য নিয়ে ৭ম বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের (বিডিজেএসও-২০২১) টাইটেল স্পন্সর হিসেবে চেক হস্তান্তর করল আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

গত ৮ সেপ্টেম্বর, বুধবার ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব সেলিম রহমান বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফারসীম মান্নান মোহাম্মদীর নিকট চেক হস্তান্তর করেন।

এসময় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক শাব্বির আহমেদ, বাংলাদেশ রোবট অলিম্পিয়াড কমিটির সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. লাফিফা জামান, ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ হাবীব উল্লাহ্, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ, এবং বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের সমন্বয়ক মাহমুদ মীম উপস্থিত ছিলেন।

২০১৫ সাল থেকে প্রতি বছর আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড (আইজেএসও)-তে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য ৬ সদস্যের একটি পুর্নাঙ্গ আইজেএসও বাংলাদেশ দল গঠন করার উদ্দেশ্যে আয়োজন করা হয় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড (বিডিজেএসও)।

এবছর জুলাই থেকে আগস্ট মাস পর্যন্ত অনলাইনে এই অলিম্পিয়াডটির সপ্তম আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ব করোনা পরিস্থিতির কারণে ডিসেম্বরে হাইব্রিড পদ্ধতিতে সংযুক্ত আরব আমিরাতে ও ঢাকায় অনুষ্ঠিত হবে ১৮তম আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড (আইজেএসও ২০২১)। যেখানে বিডিজেএসও-২০২১ এর মাধ্যমে বাছাইকৃত দেশসেরা ছয় জন অংশ নেবে বাংলাদেশের হয়ে।

সায়েন্স অলিম্পিয়াড,আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড,বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়