ঢাকা | শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮ |
২৪ °সে
|
বাংলা কনভার্টার
walton

ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী

ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন  সহযোগী
ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী

এই সপ্তাহে অনুষ্ঠিত ভার্চুয়াল এপিএসি (এশিয়া প্যাসিফিক) পার্টনার সামিট ২০২১ –এ বিশ্বের শীর্ষস্থানীয় আইসিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হুয়াওয়ে এর ক্লাউড সেবার পরিধি বিস্তারে আরও বেশ কয়েকটি নতুন সহযোগীকে নিয়ে কাজ করার ঘোষণা দিয়েছে। হুয়াওয়ে এবং এর সহযোগী প্রতিষ্ঠানগুলো হুয়াওয়ে ক্লাউড গ্রাহকদের আরও উন্নত সেবা ও নেটওয়ার্ক সম্প্রসারণের জন্য কাজ করবে।

হোরাঙ্গি, জিওনেক্সট, ইউএসইএ গ্লোবাল, অ্যাডভোকাডো, ৪প্যারাডাইম, ইওনইউ এবং ক্লাউড ওয়াইজ’র সাথে নতুন এই পার্টনারশিপের সূচনা করতে যাচ্ছে হুয়াওয়ে।

আইসিটি অবকাঠামো, পণ্য ও সমাধানে হুয়াওয়ের ত্রিশ বছরেরও বেশি সময়ের সুদীর্ঘ অভিজ্ঞতা ব্যবহার করে হুয়াওয়ে ক্লাউড আজ হয়েছে অন্যতম শীর্ষস্থানীয় ক্লাউড সেবাদাতা। অ্যাপ্লিকেশনকে শক্তিশালী করতে, ডেটার শক্তিকে কাজে লাগাতে এবং বর্তমান ইনটেলিজেন্ট বিশ্বে সকল ধরনের প্রতিষ্ঠানের প্রবৃদ্ধিতে নির্ভরযোগ্য, নিরাপদ, এবং সাশ্রয়ী মূল্যে ক্লাউড সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ হুয়াওয়ে ক্লাউড।

সরকারি প্রতিষ্ঠান, আর্থিক সেবা খাত (এফএসআই), লজিস্টিকস ও এনার্জি এবং গণমাধ্যমকে বিশেষ গুরুত্ব দিয়ে হুয়াওয়ে ক্লাউড এর প্ল্যাটফর্ম এবং ইকোসিস্টেমের মাধ্যমে শিল্পখাতে ডিজিটাল রূপান্তর ঘটাচ্ছে।

ইভেন্টে হুয়াওয়ে ক্লাউড এশিয়া প্যাসিফিক ইকোসিস্টেমের প্রেসিডেন্ট জেং শিংইয়ুন বলেন, “‘ইনফ্রাস্ট্রাকচার অ্যাজ এ সার্ভিস (আইএএএস)’ প্রোভাইডার হিসেবে হুয়াওয়ে ক্লাউড আজ সারা বিশ্বে শীর্ষ পাঁচে এবং এশিয়া প্যাসিফিকের শীর্ষ চারের মধ্যে অবস্থান করছে। এর পেছনে রয়েছে হুয়াওয়ের উন্নত ও কার্যকরী প্রযুক্তি এবং গ্রাহক-কেন্দ্রিকতা ।”

জেং আরও বলেন, “আমরা আমাদের ব্যবহারকারীদের সর্বোত্তম সেবা প্রদানে গত এক দশকে অবকাঠামোগত আপগ্রেডিং, গবেষণা এবং উন্নয়নে ১১২ বিলিয়ন মার্কিন ডলারের বেশি বিনিয়োগ করেছি৷ বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ক্লাউড সেবা প্রদানকারী হিসেবে, এশিয়া প্যাসিফিক অঞ্চলে আমাদের ২০টি অফিস ও এজেন্সি রয়েছে যেখানে নয় হাজারেরও বেশি কর্মী ও ১০ হাজার সার্টিফাইড সার্ভিস ইঞ্জিনিয়ার ও বিশেষজ্ঞ আমাদের গ্রাহকদের ব্যাবসায়ীক সফলতা নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছে।”

নতুন এই সহযোগীগুলোর মধ্যে সাইবারসিকিউরিটি ফার্ম হোরাঙ্গি ফ্ল্যাগশিপ ক্লাউড সিকিউরিটি পসচার ম্যানেজমেন্ট (সিএসপিএম) অ্যাপ্লিকেশন, ওয়ার্ডেন চালিত হুয়াওয়ে ক্লাউডে টার্নকি ক্লাউড সুরক্ষায় কাজ করবে। ওয়ার্ডেনের অবকাঠামোগত নিরাপত্তাসূত্র, আইডেন্টিটি ও অ্যাক্সেস ম্যানেজমেন্ট (আইএএম)’র সর্বোত্তম প্র্যাকটিস এবং হুমকি শনাক্তের ক্ষমতা হুয়াওয়ে ক্লাউডে যেকোন প্রতিষ্ঠানের সাইবার-ঝুঁকির সম্ভাবনা কমিয়ে দিতে সক্ষম।

জিওনেক্সট এবং হুয়াওয়ে ক্লাউড যৌথভাবে ডিজিটাল শিক্ষা ও শিক্ষাদানের ক্ষেত্রে নতুন পণ্য এবং সেবার বিকাশ করবে। জিওনেক্সটের ক্লাউড-ভিত্তিক লার্নিং ম্যানেজমেন্ট প্ল্যাটফর্ম এবং অ্যাপ্লিকেশনের ওপর ভিত্তি করে এই প্রতিষ্ঠান দু’টি যৌথভাবে সারা বিশ্বে, বিশেষ করে ইন্দো-প্যাসিফিক এবং মধ্য এশিয়ায় নতুন পণ্য ও সেবা বাজারজাত করবে।

ইউএসইএ গ্লোবাল, অ্যাডভোকাডো, ৪প্যারাডাইম ও ইওনইউ - এই চার আন্তর্জাতিক প্রতিষ্ঠান অফলাইন স্টোরে ডিজিটাল রূপান্তর ঘটানোর লক্ষ্যে একটি স্মার্ট রিটেইল ইনিশিয়েটিভ’র বিকাশ ঘটাবে। এর মাধ্যমে সিঙ্গাপুরের রিটেইল শিল্পে বিপ্লবের সূচনা হবে। নতুন এই পরীক্ষামূলক উদ্যোগটিকে ইনটেলিজেন্ট রিটেইল সমাধানের কেন্দ্র হিসেবে ব্যবহার করে রিটেইলাররা বিভিন্ন ধারণার প্রমাণে অংশ নিতে পারবেন। হুয়াওয়ে ক্লাউডে এসএএএস মডেলে ক্লাউডওয়াইজ ডিজিটাল অপারেশনাল সেন্ট্রাল প্ল্যাটফর্ম ব্যবহার করা হয়েছে। উভয় প্রতিষ্ঠানের লক্ষ্য বিগ ডেটা, এআই এবং আইওটি প্রযুক্তি ব্যবহার করে সর্বোত্তম প্র্যাকটিস প্রদান ও পরিচালনা এবং বিভিন্ন উদ্যোগকে বহুমাত্রিক দৃষ্টিভঙ্গি প্রদান করা।

ক্লাউড,হুয়াওয়ে
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়