ঢাকা | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ |
২৮ °সে
|
বাংলা কনভার্টার

বেসরকারি অপারেটরদের মধ্যে গ্রাহক প্রতি স্পেকট্রাম প্রদানে শীর্ষ স্থান ধরে রাখলো বাংলালিংক

বেসরকারি অপারেটরদের মধ্যে গ্রাহক প্রতি স্পেকট্রাম প্রদানে শীর্ষ স্থান ধরে রাখলো বাংলালিংক
দুই ব্যান্ডে ৯.৪ মেগাহার্জ স্পেকট্রাম ক্রয়ের জন্য বিনিয়োগ করা হবে প্রায় ১০০০ কোটি টাকা

বাংলাদেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক বিটিআরসি (বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন) আয়োজিত নিলাম থেকে ১৮০০ মেগাহার্জ ব্যান্ডের ৪.৪ মেগাহার্জ ও ২১০০ মেগাহার্জ ব্যান্ডের ৫ মেগাহার্জ স্পেকট্রাম ক্রয় করেছে। নিলামে সফলভাবে মূল্য প্রস্তাবনার পর বাংলালিংক-কে আনুষ্ঠানিকভাবে এই স্পেকট্রাম ব্যবহারের স্বত্ব প্রদান করা হয়। নতুন স্পেকট্রাম গ্রহণের ফলে বাংলালিংক-এর আওতাধীন মোট স্পেকট্রামের পরিমাণ ৩০.৬ মেগাহার্জ থেকে ৪০ মেগাহার্জে উন্নীত হবে।

গ্রাহক প্রতি স্পেকট্রাম প্রদানের ক্ষেত্রে দেশের বেসরকারি মোবাইল অপারেটরগুলির মধ্যে শীর্ষ অবস্থানও ধরে রেখেছে বাংলালিংক। এই স্পেকট্রাম গ্রহণ করতে বাংলালিংক-কে বিনিয়োগ করতে হবে প্রায় ১০০০ কোটি টাকা, যা সাম্প্রতিক সময়ে দেশের মোবাইল অপারেটরদের সর্বোচ্চ বিনিয়োগগুলির মধ্যে একটি।

এই বিষয়ে বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন,“ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে গ্রাহকদের উন্নত মানের সেবা দেওয়ার ক্ষেত্রে আমাদের এই স্পেকট্রাম গ্রহণ বিশেষ এক মাইলফলক। বাংলালিংক ২০২০ সালে দেশের সর্বোচ্চ গতির নেটওয়ার্ক হিসেবে ওকলা®-এর স্বীকৃতও পেয়েছে। আমরা মার্কেট শেয়ার, ডেটা থেকে আয় ও ডেটা ব্যবহারকারীর সংখ্যাসহ বিভিন্ন সূচকে উন্নতি করে ভালো ফলাফল ধরে রাখতে সক্ষম হয়েছি। নতুন স্পেকট্রাম এই সাফল্যের মাত্রা ও গ্রাহক সস্তুষ্টি আরও বৃদ্ধি করতে আমাদের সাহায্য করবে। বাংলালিংক-এর সাথে থেকে নতুন পরিকল্পনা ও লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে উৎসাহ দেওয়ার জন্য গ্রাহকদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।”

২০১৮ সালে অনুষ্ঠিত নিলামে বাংলালিংক মোট ১০.৬ মেগাহার্টজ স্পেকট্রাম ক্রয় করে, যা ছিলো সেবারের নিলামে অংশগ্রহণকারী অপরেটরদের ক্রয়কৃত স্পেকট্রামের মধ্যে সর্বোচ্চ। সম্প্রতি ওকলা® ২০২০ সালের প্রথম ও দ্বিতীয়ার্ধে নেটওয়ার্ক পারফরম্যান্সের জন্য বাংলালিংক-কে দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্কের স্বীকৃতি দিয়েছে। নতুন স্পেকট্রাম বাংলালিংক-কে নেটওয়ার্কের সেরা মান বজায় রাখতে ও দেশজুড়ে ফোরজি সম্প্রসারণ করতে সাহায্য করবে।

বাংলালিংক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়